ওসমানীতে পাখির সঙ্গে প্লেনের ধাক্কায় বিমানের ফ্লাইট বিলম্ব

17

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাখির ধাক্কায় বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ঢাকা থেকে যাত্রী নিয়ে যুক্তরাজ্যে যাওয়ার জন্য সিলেট বিমানবন্দরে এসেছিল। গতকাল রবিবার সকাল পৌনে ৯টার দিকে বিমানের ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি অবতরণের সময় পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু পাইলট নিরাপদে উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণ করে যাত্রীদের নামান।
বিষয়টি নিশ্চিত করে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ বলেন, গতকাল সকাল ৯টা ৪০ মিনিটে ফ্লাইটটির বিমানবন্দর ছেড়ে যুক্তরাজ্যের উদ্দেশে যাত্রা করার কথা ছিল। তবে বার্ড হিটের (পাখির আঘাত) কারণে উড়োজাহাজে ক্রটি দেখা দেয়। পরে ঢাকা থেকে একটি ইঞ্জিনিয়ারিং দল সিলেটে এসে মেরামত কাজ শুরু করেন।
এই কর্মকর্তা আরো বলেন, বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ঢাকা থেকে ৮৫ জন যাত্রী নিয়ে সিলেটে আসে। সিলেট থেকে আরো ২১২ জন যাত্রী নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশে সকাল ৯টা ৪০ মিনিটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা ছিল। যাত্রীদের বিমানবন্দরের লবিতে রেখে প্রয়োজনীয় সেবা দেওয়া হচ্ছে। এর আগে গত ৭ মার্চ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাখির ধাক্কায় উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছিল।