বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি থেকে দুইজন বহিষ্কার

14

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি থেকে দুইজন এম. এ মিলন মিয়া ও মোঃ আহসান সিদ্দিকীকে বহিষ্কার করা হয়েছে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির একাংশের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা বিগত ২০ ডিসেম্বর ২০২০ তারিখে এক স্বাক্ষরিত পত্রে এম. এ মিলন মিয়া ও মোঃ আহসান সিদ্দিকীকে বহিষ্কার করছেন।
পরবর্তীতে গত ৪ আগষ্ট ২০২২ তারিখে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি চিত্রনায়ক আকবর হোসেন ফারুক এমপির কমিটি থেকে আবারও বহিষ্কার করা হয়।
ওই আদেশে বলা হয়েছে, মোঃ আহসান সিদ্দিকী, সূত্রাপুর থানা কমিটির সভাপতি থাকাকালীন সময়ে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি, কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমোদন ছাড়া অর্থের বিনিময়ে বিভিন্ন শাখা কমিটি গঠন করেছেন যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী কাজ। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এর নামে ভূয়া ঠিকানা ব্যবহার করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বার্ষিক আর্থিক অনুদান হাতিয়ে নিয়েছেন। আহসান সিদ্দিকী তিনি জন্মস্থান শরিয়তপুরে, মুক্তিযোদ্ধা সংগঠকসহ বিভিন্ন জনগণের কাছ থেকে ও মাদরাসা পড়াকালীন সময়ে ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আমরা জেনেছি আপনার পিতা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির সদস্য হয়ে সনাতন ধর্মাবলম্বীদের উপর অত্যাচার নিপীড়ন, জ্বালাও-পোড়াও কর্মকান্ডে জড়িত ছিলেন এবং তাদের সম্পত্তি আত্মসাৎ করেছেন। বিএনপি-জামায়াত-শিবিরের প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। কেন্দ্রীয় কমিটির সভাপতি সারাহ বেগম কবরী’র নাম ভাঙিয়ে চাঁদাবাজি করেছেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করার কারণে এম. এ মিলন মিয়া ও মোঃ আহসান সিদ্দিকী তাদের দুইজনকে বহিষ্কার করা হয়। বিজ্ঞপ্তি