প্রধানমন্ত্রী ঘুম থেকে উঠে নিজে চা তৈরি করে খান, তাহাজ্জুদ ও কোরআন পড়েন – পরিকল্পনামন্ত্রী

9
শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির হলরুমে নিজ স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

শান্তিগঞ্জ থেকে সংবাদদাতা :
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার কর্মী বান্ধব ও অসহায় মানুষের পাশে থাকে। গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যেকোনো দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন ধরনের ভাতা সাহায্য সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে। আমরা আরও দিব।
মঙ্গলবার (৯ আগষ্ট) সকাল ১১ টা শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির হলরুমে নিজ স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌঁছে দেয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল যারা ভূমিহীন গৃহহীন তাদের ঘর তৈরি করে দেয়া। আমার জীবনে আমি এরচেয়ে ভালো কাজ দেখিনি। সারা বছরই সরকার বিভিন্ন সহায়তা করে আসছে। তবুও আমাদের কাজ করতে হবে। এ বছর বন্যা ব্যাপক ক্ষতি করেছে। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি আরও দেয়া হবে। এজন্য আপনাদের ধৈর্য ধরতে হবে। কাজেই কোন চিন্তা করবেন না যা লাগে সব করব আমরা। বাংলাদেশের কোন সমস্যা নাই দেশ এগিয়ে যাচ্ছে আরও যাবে। তবে বর্তমান বিশ্বের দুই মোড়লের যুদ্ধের কারণে আমাদের দেশে বিদ্যুতের কিছু সমস্যা হচ্ছে, ইনশাআল্লাহ আমরা সেটা আগামী এক মাসের মধ্যে কাটিয়ে উঠতে পারবো।
লেখাপড়ার উপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন- আগামীর দিন আসছে লেখাপড়ার আরও দাম বাড়বে। যে লেখাপড়া করবে সেই উন্নত জীবনযাপন করবে। সরকারি সুবিধা ভোগ করবে। সুতরাং লেখাপড়ার বিকল্প নেই। স্কুল কিংবা মাদ্রাসায় যেখানেই পাঠান সন্তানকে পাঠাতে হবে। আমাদের আত্মনির্ভরশীল হতে হবে। নিজের কাজ নিজে করতে হবে অন্যের দিকে চেয়ে থাকলে হবে না। আমি নিজে এখনো আমার কাজ আমি করি। আমাদের প্রধানমন্ত্রী নিজে ঘুম থেকে উঠে চা তৈরি করে খান, তাহাজ্জুদ পড়েন, কোরআন পগেন। এরপর বিভিন্ন কাজ করেন। সুতরাং নিজের কাজ নিজেকেই করতে হবে।
আর্থিক সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার ও ওসি খালেদ চৌধুরী প্রমুখ।