বর্ধিত ভাড়া আদায়ে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে – বিআরটিএ চেয়ারম্যান

5

কাজিরবাজার ডেস্ক :
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পরিপ্রেক্ষিতে গণপরিবহনের বর্ধিত ভাড়া আদায়ে অনিয়ম দেখলে প্রমাণসহ অভিযোগ করতে পারেন যাত্রী বা যে কেউ। প্রমাণ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো আমরা।
মঙ্গলবার (৯ আগষ্ট) বিকালে মিরপুরের সাগুফতা মোড়ে শিমু ড্রাইভিং সেন্টার মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন বিআরটিএ চেয়ারম্যান। ‘গাড়িচালক প্রশিক্ষক প্রশিক্ষণের’ সমাপনী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে ড্রাইভার টেকনিক্যাল কোম্পানি লিমিটেড।
সড়কে শৃঙ্খলা রক্ষা এবং ‘ভাড়া সন্ত্রাস’ নিয়ন্ত্রণে অংশীজনদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, ‘দোষারোপের সংস্কৃতি থেকে বেরিয়ে এসে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে উদ্যোগী হতে হবে।’
সড়কগুলো নিরাপদ রাখতে দক্ষ চালকের বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, ‘দক্ষ চালক তৈরি করতে ধারাবাহিক প্রশিক্ষণ অব্যাহত রাখতে হবে। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসতে হবে।’
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্রাইভার্স টেকনিক্যালের চেয়ারম্যান নুর নবী শিমু। এতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করেন কাজী আবুল আল তাহিয়া।