জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল-সমাবেশ ॥ দেশের সংকট নিরসনের জন্য আওয়ামী লীগকে বিতাড়িত করার বিকল্প নেই

30
রাতের আঁধারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, এই স্বৈরাচারী ও দখলদার সরকারের মানুষের সাথে ন্যূনতম কেন সম্পর্ক নেই। তারা রাতের আঁধারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। তারা সকল কাজ রাতের আঁধারে করে, কারণ দিনের আলোকে তারা ভয় পায়। গতকাল আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে, কিন্তু আওয়ামী লীগ এই সময়ে দাম বাড়িয়েছে। গত ৯ মাসের মধ্যে ডিজেলের মূল্য ৬৫ টাকা থেকে ১১৪ টাকা বাড়িয়েছে। লোডশেডিংয়ের প্রতিবাদে ভোলায় মিছিলে গুলি চালিয়ে দুই জনকে হত্যা করেছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিচার এই বাংলার মাঠিতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কিছু ব্যাক্তি রাষ্ট্রের কর্মচারী না হয়ে আওয়ামী লীগের কর্মচারী হয়েছেন তাদের জন্য কঠোর দিন অপেক্ষা করছে। আর যারা রাষ্ট্রের দায়িত্ব সঠিকভাবে পালন করছেন তাদেরকে সাদুবাদ জানাই। আওয়ামী লীগ তাদের সহযোগীদের নিয়ে লুটপাটের কারণে দেশের রিজার্ভ শূন্য হয়ে গেছে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করার কোন বিকল্প নেই। জিয়া পরিবার বা তারেক রহমানের ক্ষমতার প্রতি কোন লোভ নেই। বেগম জিয়া তিনবার প্রধানমন্ত্রী ছিলেন, শহীদ জিয়াউর রহমান রাষ্ট্রপতি ছিলেন। তাই দেশের প্রয়োজনেই বেগম খালেদা জিয়ার নেতৃত্বে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
শনিবার বিকেলে রাতের আঁধারে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট কোর্ট পয়েন্ট থেকে শুরু হওয়া এই বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষ আম্বরখানা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী, যুগ্ন আহবায়ক ফরহাদ চৌধুরী শামীম ও মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিবের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি ও সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এই সরকার জনগনের কথা চিন্তা না করে তেলের মূল্য বৃদ্ধি করার করনে মানুষ দিশেহারা। এটাই শেষ প্রতিবাদ নয়। অনতিবিলম্বে তেলের মূল্য কমানো না হলে পরবর্তী যেকেন পরিস্থিতির দায়ভার সরকারকে নিতে হবে। মানুষের অধিকার আদায়ে আন্দোলনের কোন বিকল্প নেই।
সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ দেশ পরিচালনা করতে গিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারের ব্যর্থ জ্বালানী নীতি ও বেপরোয়া লুটপাটের কারণে দেশে এখন ভয়াবহ সংকট তৈরি হয়েছে। দেশের ইতিহাসে এক সাথে এত পরিমাণে তেলের দাম বাড়েনি। আওয়ামী লীগের কেন্দ্র থেকে শুরু করে পাতিনেতাদেরও এখন হাজার কোটি টাকার মালিক। তারা দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। তাই এই সংকট থেকে রেহাই পেতে হলে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। শেখ হাসিনার পদত্যাগ ছাড়া এই সংকট সমাধানের কোন বিকল্প নেই।
এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবীর শাহিন, রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, সৈয়দ মইন উদ্দিন সোহেল, সালেহ আহমদ খসরু, জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, কানাইঘাট উপজেলা বিএনপি সভাপতি মামুনুর রশীদ মামুন, মহানগর বিএনপি সদস্য নেহার রঞ্জন দাস, সৈয়দ তৌফিকুল হাদী, মোর্শেদ আহমেদ মুকুল, নুরুল আলম সিদ্দিকি খালেদ, সৈয়দ সাফেক মাহবুব, জেলা বিএনপি নেতা সিদ্দিকুর রহমান পাপলু, ইশতিয়াক সিদ্দিকি, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, হাজী শাহাব উদ্দিন, আবুল কাশেম, কোহিনুর আহমেদ, আজিজুর রহমান আজিজ, জসিম উদ্দিন, মহানগর বিএনপি নেতা আফজাল উদ্দিন, শামীম মজুমদার, মতিউল বারী খুর্শেদ, আবুল কালাম, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, জেলা জাসাসের আহবায়ক অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, মহানগর শ্রমিক দলের সভাপতি আব্দুল আহাদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, মহানগর যুবদলের সদস্য সচিব নেওয়াজ বখত তারেক, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যুতি এ্যাস, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী জীবন, জেলা জাসাসের সদস্য সচিব রায়হান এইচ খান, মহানগর জাসাসের সদস্য সচিব রাসেল আহমেদ রানা প্রমুখ। বিজ্ঞপ্তি