জকিগঞ্জে মাদক মামলায় এক আসামীর যাবজ্জীবন কারাদন্ড

19

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জে মাদক মামলায় এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের বিনাশ্রমে কারাদন্ড প্রদান করা হয়। গতকাল বুধবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম-মো: গিয়াস উদ্দিন (৩৮)। সে কানাইঘাট থানার পশ্চিম কুবরের মাটির মৃত মনোহর আলীর পুত্র। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামী গিয়াস উদ্দিন পলাতক ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১০ সেপ্টেম্বর বেলা আড়াই টার দিকে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চারিগ্রাম এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৪২ হাজার টাকা দামের ৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার ও জব্দ করে। এ ব্যাপারে এসআই মো: মনিরুজ্জামান গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-১২ (১০-০৯-২০১১)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৯ অক্টোবর জকিগঞ্জ থানার এসআই মহি উদ্দিন আহমেদ একমাত্র গিয়াস উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন এবং একই বছরের ২৭ নভেম্বর থেকে আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৭ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: গিয়াস উদ্দিনকে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিলের ৩ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন মামলাটি পরিচালনা করেন।