মাসব্যাপী শোকাবহ আগষ্টের কর্মসূচি ঘোষণা করেছে মহানগর আওয়ামী লীগ

28

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস (১৫ আগষ্ট) এবং শোকাবহ আগষ্টের বিভিন্ন কর্মসূচী যথাযথ মর্যাদার সাথে পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সিলেট মহানগর আওয়ামী লীগ নিন্মোক্ত কর্মসূচী গ্রহণ করেছে। মহানগর আওয়ামী লীগের শোকাবহ আগস্টের কর্মসূচীগুলো হলো-
৫ আগষ্ট : শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকীতে সকাল ৯টা ৩০ মিনিটে জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে মরহুম শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। বাদ আছর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের নিচ তলায় দোয়া মাহফিল ও শিরণী বিতরণ। মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা।
৭ আগষ্ট : গুলসান গ্রেনেড হামলা দিবস ও গ্রেনেড হামলায় নিহত মরহুম ইব্রাহিম ভাই স্মরণে গুলসান সেন্টারে বিকাল ৪ টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল ।
৮ আগষ্ট : বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকীতে বাদ যোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের নিচ তলায় দোয়া মাহফিল ও শিরণী বিতরণ।
১৫ আগষ্ট : জাতীয় শোক দিবসে সূর্য উদয়ের ক্ষণে দলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।
সকাল ৯ টা ৩০ মিনিটে কোর্ট পয়েন্টে মিলিত হয়ে শোক-শোভাযাত্রা সহকারে জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।
বাদ যোহর গুলশান সেন্টারে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ।
জাতীয় শোক দিবসে সারাদিনব্যাপী সিলেট মহানগরের সব কয়টি ওয়ার্ডে জাতির জনকের ভাষণ প্রচার এবং প্রতিটি ওয়ার্ডের উদ্যোগে সুবিধামত সময়ে মসজিদ সমুহে দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা।
১৭ আগষ্ট : ১৭ আগষ্ট সারা দেশে সিরিজ বোমা হামলা দিবসের প্রতিবাদে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখ সড়কে দুপুর ১২ টায় মানববন্ধন।
২১ আগষ্ট : মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১ আগষ্ট হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের ন্যাক্কারজনক গ্রেনেড হামলার প্রতিবাদে সকাল সাড়ে ১১ টায় রেজিস্ট্রারি মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে প্রতিবাদ সমাবেশ।
২৪ আগষ্ট : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও নারীনেত্রী বেগম আইভী রহমান সহ গ্রেনেড হামলায় নিহত সকলের মাগফিরাত কামনায় বাদ যোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদের নিচ তলায় দোয়া মাহফিল ও শিরণী বিতরণ।
প্রতিটি কর্মসূচী যথাযথভাবে অনুসরণ করার জন্য মহানগর আওয়ামী লীগের সকল নেতা-কর্মীবৃন্দ সহ প্রত্যেক ওয়ার্ডসমূহের নেতৃবৃন্দকে আহবান জানানো হয়েছে।
শোকাবহ আগস্ট মাসের সকল কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ এবং ২৭ টি ওয়ার্ড আওয়ামী লীগ সহ নবগঠিত ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অংশগ্রহণ এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নিজ নিজ উদ্যোগে নিজেদের ওয়ার্ডে বিভিন্ন কর্মসূচী গ্রহণের জন্য আহবান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। বিজ্ঞপ্তি