ওসমানীনগরে ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার

3

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
সিলেটের ওসমানীনগরে ডোবা থেকে মোস্তাকিম মিয়া (৩৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত ৮টার দিকে উপজেলার গোয়ালাবাজারস্থ নির্মাণাধীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের ডোবা থেকে তার লাশ উদ্ধার করে থানা পুলিশ। নিহত মোস্তাকিম ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার হতিউর গ্রামের বাসিন্দা। সে ৩ বছর ধরে থেকে ওসমানীনগরের গোয়ালাবাজার ইউনিয়নের গ্রামতলা দাশপাড়া গ্রামের সাংবাদিক আব্দুল মতিনের বাড়িতে কৃষিকাজ করত।
পুলিশ সূত্রে জানা যায়, মোস্তাকিম মিয়া প্রায় ৩ বছর ধরে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের গ্রামতলা দাশপাড়া গ্রামের সাংবাদিক আব্দুল মতিনের বাড়িতে কৃষি কাজ করে আসছে। শুক্রবার বিকেল ৪টার দিকে গরুর ঘাস কাটার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের ডোবায় ডিংগী নৌকা নিয়ে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয় মোস্তাকিম। বাড়ির মালিক আব্দুল মতিনসহ তাদের পরিবারের সদস্যরা সন্ধ্যা পর্যন্ত মোস্তাকিম বাড়ী না ফেরায় তাকে খুঁজতে যান ঘাসকাটা স্থলে।
বিষয়টি ওসমানীনগর থানা পুলিশকে জানালে পুলিশসহ গৃহকর্তারা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের ডোবায় খোঁজতে গিয়ে দেখতে পান কাটা ঘাসসহ নৌকা উল্টানো অবস্থায় ডুবানো। স্থানীয়দের সহযোগীতায় পুলিশ ডুবন্ত নৌকা সহ নৌকার নিচ থেকে মোস্তাকির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। গতকাল শনিবার দুপুরে ময়না তদন্ত শেষে নিহত মোস্তাকিমের লাশ তার স্বজনদের নিকট হস্থান্তর করা হয়।
ওসমানীনগর থানার ওসি এসএম মাঈন উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।