গুলিতে শিশু হত্যা, পুলিশের গাফিলতি থাকলে আইনানুগ ব্যবস্থা – স্বারষ্ট্রমন্ত্রী

11
মৌলভীবাজার পুলিশ লাইন্সে ৫ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত নারী ব্যারাক উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
স্বারষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঠাকুরগাঁওয়ে নির্বাচন হচ্ছিল এবং সেখানে উত্তেজনা চলছিল। উত্তেজনা সামাল দিতে যেয়ে পুলিশ গুলি করেছে। গুলিবর্ষণে মায়ের কোলে একজন বাচ্চা নিহত হয়। আমরা তদন্ত করে দেখবো গুলিবর্ষণে পুলিশের কোন গাফিলতি আছে কি না ? সবকিছু তদন্ত করে দেখার পর নিয়মিত মামলা হবে। পুলিশের কোন গাফিলতি থাকলে আইন অনুযায়ী বিচারের মুখোমুখি করা হবে।’
গতকাল বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইন্সে ৫ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত নারী ব্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী মৌলভীবাজার শহরের গোমড়া এলাকায় পুলিশ লাইন্সে নারী পুলিশ ব্যারাক এর উদ্বোধন শেষে জেলা পুলিশের আয়োজনে ও মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে মত বিনিময় সভায় যোগ দেন। এর আগে তিনি দুপুর সাড়ে ১২টায় শ্রীমঙ্গল উপজেলার আলিসারকুল এলাকায় অলিলা অপালওয়্যার ইন্ডাস্ট্রিজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ কিংবা যে যত বড় প্রভাবশালী-ই হোক, অন্যায় করলে তাদের বিচার হচ্ছে এবং আইনের আওতায় আনা হচ্ছে।
সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ ওঠার বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারাই অন্যায় করছে তাদের বিচার হচ্ছে। ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, জনপ্রতিনিধি কিংবা যে যত বড় প্রভাবশালী-ই হোক কেউ আইনের ঊর্ধ্বে নয়। যেই অপরাধ করছে তাকেই আইনের আওতায় আনা হচ্ছে এবং হবে।’
তিনি বলেন, ‘বাংলাদেশে ক্ষুধা-দারিদ্র্য বলে কিছুই নেই। দারিদ্র্য দেখতে আমাদের পরবর্তী প্রজন্মকে মিউজিয়ামে যেতে হবে। দেশে এখন কোনও কিছুর অভাব নেই। উন্নয়নের নতুন নতুন ইতিহাস সৃষ্টি করেছি আমরা। মাত্র তো পদ্মা সেতু দেখেছেন, ২০৪০ সালে ইউরোপের মতো শক্তিশালী হবো আমরা।’
তিনি আরও বলেন, ‘এই ফ্যাক্টরি চালু হলে এক হাজার ২০০ মানুষের কর্মসংস্থান হবে। দিন দিন নতুন নতুন কর্মসংস্থান তৈরি হচ্ছে।’
পরে পুলিশ লাইনসে মহিলা ব্যারাক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ডিআইজি সিলেট রেঞ্জ মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩, আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহ্রা আলাউদ্দিন, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান, সিলেট ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ সুপার মো. রওশনুজ্জামান সিদ্দিকীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।