শ্রীমঙ্গলে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে লিটন আহমেদ নির্বাচিত

6

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। উপজেলা উপ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক নিয়ে লিটন আহমেদ ৩৩০ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।
তবে ভোট শুরু হলেও কেন্দ্রগুলোতে নির্বাচনী কোনো আমেজ বিরাজ করছিল না। ভোট প্রয়োগ নিয়ে মানুষের মধ্যে কোনো আগ্রহও ছিলনা। রাস্তাঘাটেও মানুষের ভিড় ছিল না।
ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করে দেখা গেছে, বুধবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো কোনো ভোটকেন্দ্রে ভোট দিতে আসেননি কোনো ভোটার। দু’একটি ভোটকেন্দ্রে সকাল ১১টা পর্যন্ত ভোট পড়েছে হাতেগোণা ৪/৫টি। সারাদিনে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে তিন প্রার্থী মিলে ভোট পেয়েছেন মাত্র ২০টি। এ কেন্দ্রে মোট ভোটার ছিলেন ২৪৩৯ জন। কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ছিল ৬টি বুথ। এ কেন্দ্রে বাল্ব প্রতীকে ৭টি, টিউবওয়েল ৭টি ও তালা প্রতীকে ৪টি ভোট পড়েছে। ওই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকতা ধীরেন্দ্র দাশ তালুকদার বলেন, বুধবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়েছিল। বিকেল ৪টা পর্যন্ত ১৮ জন ভোটার এই কেন্দ্র ভোট দিয়েছেন।
একই অবস্থা শ্রীমঙ্গল সরকারী বালিকা বিদ্যালয়ে তিন প্রার্থী মিলে ১০৩টি ভোট। তবে চা বাগানগুলোতে চা শ্রমিক প্রার্থী হওযায় সেখানে চা শ্রমিক ভোটাদের উপস্থিতি মোটামুটি ছিল।
এই নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন শ্রীমঙ্গল উপজেলার ৮নং কালিঘাট ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তালা প্রতীক নিয়ে কেসব বারই ভোট পেয়েছেন ১২১৩৮ ভোট, শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক বাল্ব প্রতীক নিয়ে পরিমল দাশ ৭২৫৩ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মৌলভীবাজার জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক টিউবওয়েল প্রতীক নিয়ে হাজী মো. লিটন আহমেদ ১২৪৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদের নির্বাচনে হাজী মো. লিটন আহমেদ ও পরিমল দাশ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন। আর কেশব বারই এবারই প্রথম উপ- নির্বাচনে অংশ নিয়েছেন।
২৭ জুলাই বুধবার সকাল আটটা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮০ টি ভোটকেন্দ্রে মোট ৫৭৯ টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। তবে নির্বাচনে সাধারণ ভোটারদের ভোট প্রয়োগে তেমন আগ্রহ ছিল না। কোন কোন ভোট কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৪টি।
শ্রীমঙ্গল জালালিয়া সড়কের পৌরসভা প্রাথমিক সরকারী বিদ্যালয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসা সাইদুল ইসলাম শাহেদ জানান, ভোটের দিতে আগ্রহ নাই। আগে ভোট দিতে গেলে মানুষের মধ্যে উৎসব দেখা দিতো। এখন ভোটের নাম হুনলে মানুষ কয় ভোট দিয়া কিতা করতাম।
মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শ্রীমঙ্গলে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ৫৫৯ জন, তারমধ্যে পুরুষ ১ লক্ষ ২০ হাজার ৫৮৯ এবং নারী ভোটার সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ৯৭০ জন৷
উল্লেখ্য, ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রনধীর কুমার দেব চেয়ারম্যান, উপজেলা শ্রমিক লীগ নেতা প্রেমসাগর হাজরা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীগ নেত্রী মিতালী দত্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন।
২০২১ সালের ২১ মে রনধীর কুমার দেব মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদ শূন্য হয়। শূন্য পদে উপ-নির্বাচনে স্বীয় পদ থেকে পদত্যাগ করে ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভানু লাল রায়ের কাছে পরাজিত হন। তখন থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদ শূন্য রয়েছে। শূন্য এই পদে বুধবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।