যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের সনদপত্র ও ভাতা বিতরণ ॥

28

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে ২০২১-২০২২ইং অর্থ বছরের ৪র্থ ব্যাচের পোশাক তৈরী প্রশিক্ষণ কোর্সের সনদপত্র ও যাতায়াত ভাতা বিতরণ অনুষ্ঠান ২৫ জুলাই সোমবার নগরীর টিলাগড়স্থ যুব উন্নয়ন অধিদপ্তরের হল রুমে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সালমা বাছিত।
যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত-১ এর কাউন্সিলর এডভোকেট সালমা সুলতনা, ১৯, ২০ ও ২১নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর ও নারী উন্নয়ন যুব সংস্থা সিলেটের সভাপতি নাজনিন আক্তার কণা, যুব প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র প্রশিক্ষক (পশু পালন) ডাঃ মোঃ রুকন উদ্দিন।
জকিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আজহারুল কবির এর সঞ্চালনায় বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক (পোশাক তৈরী) সাবিনা আক্তার, সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, হলি আর্ট যুব উন্নয়ন সংস্থার সভাপতি আশফাক উদ্দিন আহমদ, পল্লী উন্নয়ন সংস্থা গোলাপগঞ্জের সভাপতি এইচ.এম. সেলিম, প্রশিক্ষণার্থী- স্বপ্না বেগম ও মাহমুদা আক্তার মিলি প্রমুখ।
প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র ও যাতায়াত ভাতা প্রদান করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে সালমা বাছিত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৭ সাল থেকে অনগ্রসর নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দরিদ্র, অনগ্রসর নারীদের আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে পরিণত করাই এই প্রশিক্ষণে উদ্দেশ্য। ফলে নারীরা এখন নিজেদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার পাশাপাশি পরিবারের অর্থনৈতিক চাকা সচল রাখতে ভূমিকা রাখছেন।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে নারীদের সফল উদ্যোক্তা হিসেবে তৈরি করা হচ্ছে। যা এখন বিশ্বব্যাপী প্রশংসিত। বিজ্ঞপ্তি