নগরীর ৪ ব্যবসা-প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা

6

স্টাফ রিপোর্টার :
অধিক মূল্যে পণ্য বিক্রি ঠেকাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে যাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এর ধারাবাহিকতায় গতকাল সোমবার নগরীর কদমতলী, জিন্দাবাজার, ও মদিনা মার্কেটে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। অভিযানকালে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয় এবং অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদনসহ বিভিন্ন অপরাধে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, নগরীর কদমতলীতে ১টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার, জিন্দাবাজারে ২টি প্রতিষ্ঠানকে ১২ হাজার ও মদিনা মার্কেটে ১ টি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ ও সহকারী পরিচালক মো. সেলিম মিয়া। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর একটি টিম। এছাড়াও সহযোগিতা করেন কৃষি বিপণন অধিদপ্তর এবং বাজার কমিটির সদস্যবৃন্দ। বাজার তদারকিকালে ব্যবসায়ীদের ভোক্তাদের স্বার্থ সংরক্ষণ ও আইনকানুন মেনে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে প্রচারণামূলক লিফলেট-পাম্পলেট বিতরণ এবং মাইকিং করা হয়।