অ্যামাজনে চাকরি পেলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী ইমরুল চৌধুরী

9

তথ্যপ্রযুক্তি খাতের বিখ্যাত বৈশ্বিক কোম্পানি অ্যামাজনে চাকরি পেয়েছেন সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী মো. ইমরুল চৌধুরী। অ্যামাজনে তিনি সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারি হিসেবে কাজ করবেন।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা জানায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ গ্রামের প্রয়াত মো. জায়েদুল ইসলাম চৌধুরী ও রাহেনা বেগম চৌধুরীর ছেলে মো. ইমরুল চৌধুরী। তিনি মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই ৩৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ২০১৯ সালে তিনি গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ঢাকায় ইনোসিস সলিউশন্সে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ শুরু করেন। প্রতিষ্ঠানটিতে পদোন্নতি পেয়ে তিনি সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হয়েছেন।
ইমরুল চৌধুরী গত ২১ জুলাই অ্যামাজন থেকে চাকরির অফার লেটার পেয়েছেন। সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে তিনি সেখানে কাজ করবেন। অ্যামাজনের লন্ডন অফিস হবে তার কর্মস্থল। এ বছরের শেষদিকে তিনি সেখানে যোগ দেবেন।
এদিকে, অ্যামাজনে চাকরি পাওয়ায় ইমরুল চৌধুরীকে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। তিনি বলেন, ‘গুগল, অ্যামাজনসহ বিশ্বের খ্যাতিমান প্রতিষ্ঠানে কাজ করছেন আমাদের শিক্ষার্থীরা। এটা আমাদের জন্য খুবই আনন্দের বিষয়। ইমরুল চৌধুরীর জন্য আমাদের অফুরান শুভকামনা থাকলো।’ বিজ্ঞপ্তি