অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রাগীব রাবেয়া মাদরাসা পুনর্গঠনে জামায়াত পাশে থাকবে —মুহাম্মদ ফখরুল ইসলাম

6
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত নগরীর পাঠানটুলা গোয়াবাড়ী রাগীব রাবেয়া মাদরাসা পরিদর্শন করছেন সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম।

শনিবার দিবাগত রাতে বজ্রপাতের কারণে সর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত সিলেট নগরীর পাঠানটুলা গোয়াবাড়ী পয়েন্ট সংলগ্ন রাগীব রাবেয়া মাদ্রাসা পরিদর্শন করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। রবিবার সকালে সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের নেতৃত্বে নগর জামায়াতের একটি টীম ক্ষতিগ্রস্ত মাদরাসাটি ঘুরে ঘুরে দেখেন। দ্বীনি প্রতিষ্ঠানের এই বিশাল ক্ষতিতে উদ্বেগ প্রকাশ করে মাদরাসা কর্তৃপক্ষকে সহমর্মিতা প্রদান করেন। দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটায় আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করেন। ক্ষতি কাটিয়ে উঠতে জামায়াতের পক্ষ থেকে সহযোগিতার আশ^াস প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, জালালাবাদ থানা আমীর মুফতী আলী হায়দার, যুব বিভাগ জালালাবাদ থানার আহ্বায়ক সমাজসেবী ফয়জুল হক, মাদ্রাসার মুহতামিম স্থানীয় ব্যবসায়ী জগলুল ইসলাম প্রমুখ। এছাড়া এ সময় জামায়াতের স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিদর্শন শেষে মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, দ্বীনি প্রতিষ্ঠান রাগিব রাবেয়া মাদরাসায় অগ্নিকান্ডে বিশাল ক্ষতিসাধন হয়েছে। আসবাবপত্র সহ বিভিন্ন পুস্তকাদি পুড়ে ছাই হয়ে গেছে। এই বিশাল ক্ষতি কাটিয়ে উঠা মাদরাসা কর্তৃপক্ষের জন্য অনেক কঠিন। এমতাবস্থায় সরকার সহ সামর্থবানদের মাদরাসা পুনর্গঠনের এগিয়ে আসতে হবে। সিলেট মহানগর জামায়াতের পক্ষ থেকে আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া আবাসিক শিক্ষার্থীদের নতুন বিছানাপত্র প্রদানের ব্যবস্থা সহ সাধ্যমত অন্যান্য সহযোগিতা করা হবে। বিজ্ঞপ্তি