বড় জয়ে সিরিজ সমতায় ফিরল ইংল্যান্ড

4

স্পোর্টস ডেস্ক :
প্রথম ওয়ানডেতে হারের কারণে সিরিজ হারের শঙ্কায় পড়েছিলো স্বাগতিক ইংল্যান্ড। তাই দ্বিতীয় ম্যাচটি তাদের জন্য সিরিজ রক্ষায় ম্যাচ ছিল। আর এই ম্যাচে ১১৮ রানের বড় জয়ে সিরিজ সময়তায় ফিরল ইংলিশরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০১ রান করে ইংল্যান্ড। জবাবে খেলতে নেমে মাত্র ৮৩ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা।
বৃষ্টি বাগড়ার কারণে ম্যাচটি দেরিতে অনুষ্ঠিত হওয়ার কারণে ২৯ ওভারে খেলা অনুষ্ঠিত হয়। শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারছিলেন না ইংল্যান্ডের ব্যাটাররা। ভেজা পিচের সুবিধা কাজে লাগিয়ে ৭২ রানে ইংল্যান্ডের ৫ উইকেট তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।
১৪ রানে জেসন রয়, ২৮ রানে জনি বেয়ারস্টো, ১৭ রানে ফিল সল্ট, ১ রানে জো রুট ও ৬ রানে আউট হন মঈন আলি। আর আউট হওয়ার আগে ১৯ রান তুলতে পেরেছেন জস বাটলার।
এরপর ইংল্যান্ডকে লড়াকু সংগ্রহ এনে দেন মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। তাদের মধ্যে লিয়াম ভিলিংস্টন সর্বোচ্চ ৩৮ রান করেন। স্যাম করন করেন ৩৫ রান। ২১ রান আসে ডেভিড উইলির ব্যাট থেকে। এছাড়া ১২ রান করেন আদিল রশিদ। আর ১ রানে অপরাজিতই থাকেন রিচ টপলি।
রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফররত দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাউচারের শিষ্যরা। শূন্যরানে জানেমান মালান, ৫ রানে কুইন্টন ডি কক, শূনরানে রাসি ফন ডের ডুসেন ও কোনো রান না তুলেই এইডেন মার্করাম আউট হন। ২৭ রানে যেতে আরও একটি উইকেট হারায় সফরকারীরা।
এরপর আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি। ব্যাট হাতে হেরনিক ক্লাসেন সর্বোচ্চ ৩৩ রান করেন। ১৭টি রান করেন ডোয়াইন প্রিটোরিয়াস। আর ১২টি রান আসে ডেভিড মিলারের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।