ভেনেজুয়েলাকে হারিয়ে সেরা চারে আর্জেন্টিনা

5

স্পোর্টস ডেস্ক :
নারীদের কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে ভালোই সময় কাটছে আর্জেন্টিনার মেয়েদের। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ভেনেজুয়েরার মেয়েদের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জিতে গ্রুপ রানারআপ হয়ে সেরা চারে জায়গা করে নিয়েছে আলবিসেলেস্তেরা। জয়সূচক একমাত্র গোলটি করেন ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো।
ম্যাচ জিতলেও ভালোই ঝরেছে আর্জেন্টিনার মেয়েদের। আর দখলে খানিকটা হলেও এগিয়ে ছিল ভেনেজুয়েলাই। পুরো ম্যাচের ৫৬ শতাংশ সময় নিজেদের পায়ে বল রেখেছে ভেনেজুয়েলা। অন্যদিকে ৪৪ শতাংশ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পেরেছিলো আর্জেন্টিনা। তবে আক্রমণে এগিয়ে ছিল আর্জেন্টিনা। তারা প্রতিপক্ষের গোলবার বরাবর সাতটি শট করেছে। অন্যদিকে তিনটি শট নেয় ভেনেজুয়েলা।
স্টাডিও কন্টেনারিও স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে খুব বেশি সুবিধা করে খেলতে পারেনি আর্জেন্টিনার মেয়েরা। তাদের আক্রমণের পাল্টা জবাব দিয়েছে প্রতিপক্ষও। আর এভাবেই কোনো গোল ছাড়াই শেষ হয় প্রথমার্ধের খেলা।
দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনার মেয়েরা। আক্রমণও করে একের পর এক। কিন্তু ম্যাচের ৬৭তম মিনিটের আগ পর্যন্ত কাক্সিক্ষত গোলের দেখা মেলেনি। এ সময় দলের হয়ে গোল করেন ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো। এরপর পুরো সময়ে কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনার মেয়েরা।
এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরে থেকেই গ্রুপপর্ব শেষ করল আর্জেন্টিনা নারী দল। ৪ ম্যাচে তিনটিতে জিতে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান ব্রাজিলের। তিনে থাকা ভেনেজুয়েলার সংগ্রহ ৬ পয়েন্ট। আর ৩ পয়েন্ট নিয়ে চারে রয়েছে উরুগুয়ে। এদিকে তলানিতে থাকা পেরু কোনো পয়েন্ট পায়নি।
সেরা চারের লড়াইয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৬টায় হবে ম্যাচটি। পরদিন একইসময় আরেক সেমিফাইনালে উড়তে থাকা ব্রাজিলের সামনে পড়েছে প্যারাগুয়ে।