গোয়াবাড়ি মাদ্রাসায় অগ্নিকান্ডে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

5

স্টাফ রিপোর্টার :
নগরীর পাঠানটুলা এলাকার গোয়াবাড়িতে একটি মাদ্রাসায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গতকাল শনিবার মাগরিবের নামাজের সময় বজ্রপাতের শব্দে পাঠানটুলা গোয়াবাড়ির রাগিব-রাবিয়া মাদ্রাসায় বৈদ্যুতিক তারে আগুন ধরে যায়। মুহূর্তেই মাদরাসার দুটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। মাদরাসার মসজিদ থেকে নামাজ শেষ করে বেরিয়ে ছাত্র-শিক্ষকরাসহ স্থানীয়রা আগুন নেভাতে শুরু করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ও এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সাহায্য করে। এ অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
মাদরাসার মুহতামিম মাওলনা ওলি উল্লাহ জানান, আমরা মাদরাসার মসজিদে মাগরিবের নামাজরত ছিলাম। এসময় বজ্রপাতের শব্দ হয় এবং পরমুহুর্তে মাদরাসার বৈদ্যুতিক তারে আগুন ধরে যায়। মুহুর্তে দুটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে এবং কিছুক্ষণের মধ্যেই এ ২ ঘরের সব আসবাবপত্র, বই-কিতাবাদি এবং বোর্ডিয়ের চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে মাদরাসার প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।