রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের খাদ্যসামগ্রী বিতরণ ॥ মানুষের দুর্ভোগ লাঘব ও প্রতিরোধে রেড ক্রিসেন্ট প্রতিশ্রুতিবদ্ধ

7
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ও গ্রামীণফোনের সহযোগিতায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে জরুরি খাদ্যসামগ্রী বিতরণ করছেন রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত সেক্রেটারি সুয়েব আহমদসহ অতিথিবৃন্দ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ও গ্রামীণফোনের সহযোগিতায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে জরুরি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (২০ জুলাই) সিলেটের কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় ৭০০ পরিবারের মধ্যে জরুরি খাদ্যসামগ্রী, বালতি, হাইজিন কিটস, চাটাই ও কিছু পরিবারের মধ্যে ত্রিপল বিতরণ করা হয়। এছাড়া ও গত মঙ্গলবার জকিগঞ্জ ও সিলেট সদর উপজেলায় আরো ৩০০ প্যাকেট সহ তৃতীয় ধাপে ১’হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রানিখাই ইউনিয়নের জাঙ্গাইল, উত্তর রায়পুর, পশ্চিম রায়পুর, পূর্ব রায়পুর, কালাইরাগ এলাকায় ৩০০টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত সেক্রেটারী সুয়েব আহমদ। এ সময় উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য মো. মজির উদ্দিন, উত্তর রানিখাই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও মেম্বার জয়নাল আবেদীন, মেম্বার ফয়জুর রহমান, আজীবন সদস্য সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, আখিল চন্দ্র বিশ্বাস , আজীবন সদস্য ও ছাত্রনেতা শামসুল আলমও শাহ আলম স্বাধীন প্রমুখ।
গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নে ২০০পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, এ সময় উপস্থিত ছিলেন প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও সাবেক যুব প্রধান নাজিম খাঁন, রুস্তমপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দীন, সিলেট বন বিভাগের রেঞ্জার ছাদ উদ্দীন, আজীবন সদস্য মদরিছ আলী।
জৈন্তাপুর উপজেলায় ২০০ পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট উপ-পরিচালক মো. আবদুস সালাম, যুব কার্যকরী সদস্য বদরুল আযাদ শুভ, পলাশ গুন, মুজিব খান ফাহিম, চৌধুরী লাবিব ইয়াসির, নাইমা খান রুমা, আবু জ্যাকেরিন, জাহেদ আহমদ, শাহ আলম সহ যুব সদস্যবৃন্দ।
খাদ্যসামগ্রী বিতরণের সময় বক্তারা বলেন, আকস্মিক বন্যায় সিলেট বিভাগের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। অন্যান্য দুর্যোগের মতো এবারের বন্যার শুরু থেকে রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট দুর্যোগকবলিত মানুষের পাশে ছিল। রেড ক্রিসেন্ট সোসাইটি মানুষের দুর্ভোগ লাঘব ও প্রতিরোধে প্রতিশ্রুতিবদ্ধ। যে কোনো দুর্যোগ-দূর্বিপাকে রেড ক্রিসেন্ট মানুষের সহায়তায় এগিয়ে এসেছে। ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবে না।
উল্লেখ্য যে, গত মঙ্গলবার জকিগঞ্জের বীরশ্রী ইউনিয়নে ২০০ পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের আজীবন সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ, এ সময় উপস্থিত ছিলেন আজীবন সদস্য নুরুল ইসলাম সুহেল, ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস সাত্তার। এ ছাড়া সিলেট সদর উপজেলার শিবের বাজার এলাকায় ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। বিজ্ঞপ্তি