কামালবাজারে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতা কারাগারে

5

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারে এক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে স্থানীয় ছাত্রলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার সন্ধ্যার পর কামালবাজার এলাকা থেকে তাকে গ্রফতার করা হয়।
গতকাল বুধবার তাকে ধর্ষণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল হাসান জানিয়েছেন। তিনি জানান, ভিকটিম ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি’তে চিকিৎসাধীন রয়েছেন।
গ্রেফতারকৃত আল আমিন আহমেদ রনি (২৫) নামের ওই যুবক কামালবাজার এলাকার শৈষ্যউরা গ্রামের মৃত আয়না মিয়ার পুত্র। তিনি স্থানীয় ছাত্রলীগ নেতা ও আওয়ামী ছাত্র সংগঠন পরিষদের সাথে জড়িত। আল আমিন স্থানীয় ফরহাদপুর শেখরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী দপ্তরির কাজ করেন। ধর্ষণের শিকার ওই তরুণী শৈষ্যউরা এলাকার বাসিন্দা।
তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার। তিনি বলেন, কামালবাজার এলাকা থেকে আল আমিনকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার তাকে আদালতে পাঠানো হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার তরুণী প্রতিবন্ধী হওয়ায় কিছুটা বেশি বয়সে তাকে শৈষ্যউরা এলাকার ফরহাদপুর শেখরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ছেন। এই স্কুলে অস্থায়ী দপ্তরির কাজ করেন আল আমিন। সম্প্রতি ওই তরুণীর চলাফেরা ও শারীরিক পরিবর্তন দেখে পরিবারের লোকজনের সন্দেহ হয়। কিন্তু ওই তরুণী কিছু প্রকাশ করেননি। পরে তার ডাক্তারি পরীক্ষা করা হয়। তাতে দেখা যায় তিনি অন্তঃসত্ত্বা। পরবর্তীতে পরিবারের সদস্যদের চাপের মুখে ওই তরুণী জানান, প্রায় সাত মাস আগে স্কুলের দপ্তরি আল আমিন তাকে স্কুল ভবনের পিছনে জোরপূর্বক ধর্ষণ করেন। ভয়ে সে বিষয়টি কাউকে বলেনি। এরপর আল আমিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে গত মঙ্গলবার দক্ষিণ সুরমা থানায় মামলা করেন ভিকটিমের বোন। ধর্ষণের ঘটনা জানতে পেরে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।