দক্ষিণ সুরমার কখন কোথায় লোডশেডিং

7

স্টাফ রিপোর্টার :
সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর আওতাধীন এলাকাগুলোতে লোডশেডিংয়ের সময় নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। দিনে ও রাতে সিলেটে দেড় ঘণ্টা করে হবে লোডশেডিং।
বিদ্যুৎ বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাপ্ত লোড বরাদ্দের ভিত্তিতে ৩৩/১১ কেভি বরইকান্দি উপকেন্দ্রের দৈনিক লোডশেডিংয়েএর শিডিউল-
দক্ষিণ সুরমার লালাবাজার, মুন্সিবাজার, ভালকি, ভরাউট, টেংরা আলীপাড়া এলাকায় সকাল ৮টা থেকে সকাল ৯টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা ও রাত ১১টা থেকে রাত ১২টা। কদমতলি, খোজারখলা, হুমায়ুন রশিদ চত্বর, চাঁদনীঘাট, ঝালোপাড়া ও পার্শ্ববর্তী এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, বিকাল ৫টা হতে বিকাল ৬টা ও রাত ১০টা থেকে রাত ১১টা। খালপাড়, মাশুকবাজার, মীরেরগাও, সুজাতপুর, মেদিনীমহল ও অনন্তপুর এলাকায় ভোররাত ৪টা থেকে ভোর ৫টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৫টা থেকে বিকাল ৬টা ও রাত ১টা থেকে রাত ১টা। বরইকান্দি ৪-১০ নম্বর রোড, মকন দোকান, হাজরাই, কামালবাজার, বেটুয়ারমুখ, ধরগাঁও এলাকায় সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ৯টা থেকে রাত ১০টা। টেকনিক্যাল রোড, বাবনা পয়েন্ট, পুরাতন রেল স্টেশন, পুলের মুখ ও বাস টার্মিনাল এলাকায় রাত ১টা থেকে রাত ২টা, সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা ও রাত ৮টা থেকে রাত ৯টা। বঙ্গবীর রোড, লাউয়াই, বারখোলা, গালিমপুর, মোমিনখোলা, শিববাড়ি এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ১০ টা থেকে বেলা ১১ টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা ও বিকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা। বিভাগীয় কমিশনারের অফিস, ডিআইজি অফিস, বিসিক শিল্পনগরী, চন্ডিপুল, নতুন রেল স্টেশন ও বাইপাস এলাকায় সকাল ৭টা থেকে সকাল ৮টা, রাত ৮টা থেকে রাত ৯টা ও রাত ১১টা থেকে রাত ১২টা। পিরোজপুর, বলদি, তেতলি, দারোগাবাড়ি, অতিরবাড়ি এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা ও সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা। পাঠানপাড়া, আলমপুর, গঙ্গানগর, গোটাটিকর, কুশিঘাট, পালপুর এলাকায় রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা এবং রাত ৯টা থেকে রাত ১০টা। কাজীরখোলা, রায়ের গ্রাম, সুনামপুর, ধরাধরপুর, পুরান তেতলি এলাকায় সকাল ৯টা থেকে সকাল ১০টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা ও সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এ লোডশেডিং বিদ্যুতের উৎপাদনের সাথে সম্পর্কিত। যদি কোনো কারণে বিদ্যুতের চাহিদা কম-বেশি হয় তবে লোডশেডিংয়ের সময়ও কম-বেশি হতে পারে। এছাড়াও জরুরি লাইন মেরামত, সংরক্ষণ ও কারিগরি ত্রুটির কারণে এই সময়ের পরিবর্তন হতে পারে। যে কোনো জরুরি প্রয়োজনে এসব এলাকার বিদ্যুৎ গ্রাহকদের ০১৭৪৬৭২৯২৯২ এই মোবাইল ফোন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।
উল্লেখ্য, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে দেশে কমেছে বিদ্যুৎ উৎপাদন। এ অবস্থায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী গতকাল মঙ্গলবার থেকে সিলেটসহ সারা দেশে এলাকাভিত্তিক রুটিন লোডশেডিং শুরু হয়েছে।