হবিগঞ্জের পৃথক স্থানে এক দিনের ব্যবধানে ফের সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ ৩ জন নিহত

7

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেট-ঢাকা মহাসড়কে ফের ঘটেছে সড়ক দুর্ঘটনা। গত এক সপ্তাহে প্রাণ গেলো ৬ জনের। এসব ঘটনায় আহতও হয়েছেন অনেকে। সর্বশেষ গতকাল মঙ্গলবার হবিগঞ্জের চুনারুঘাটে বালুবাহী ট্রাক চাপায় বৃদ্ধ রিক্সা চালক ও নবীগঞ্জ উপজেলার কান্দিগাঁও এলাকায় পিকআপ ভ্যানের চাপায় পিতা ও পুত্র নিহত হয়েছেন।
জানা যায়, হবিগঞ্জের চুনারুঘাটে বালুবাহী ট্রাক চাপায় এক বৃদ্ধ রিকশা চালক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে চুনারুঘাট পৌর এলাকার লক্ষ্মীপুর নামক স্থানে এ ঘটনাটি ঘটে। নিহত হিরা মিয়া (৬৫) উপজেলার ধলাইপার গ্রামের মৃত আব্দুর রশিদের পুত্র।
চুনারুঘাট থানার ওসি তদন্ত মোহাম্মদ গোলাম মোস্তফা সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত হিরা মিয়া প্রতিদিনের মতো সকাল বেলা রিক্সা নিয়ে বের হলে দুপুরে উল্টো দিক থেকে আসা একটি বালুবাহী ট্রাক তাকে চাপা দেয়। এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় চুনারুঘাট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি বলেন, ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে এবং হিরা মিয়ার লাশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে একইদিন সকাল ১১টায় সিলেট-ঢাকা মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কান্দিগাঁও নামক স্থানে পিকআপ ভ্যানের চাপায় পিতা ও পুত্র নিহত হয়েছেন। নিহতরা হলেন, কান্দিগাঁও গ্রামের ইউসুফ আলী (৫০) ও তার পুত্র মোহাম্মদ আলী (৫)।
পুলিশ জানায়, ইউসুফ আলী ছেলে মোহাম্মদ আলীকে নিয়ে সিলেট-ঢাকা মহাসড়কের পাশে একটি দোকানে বিস্কুট কিনতে যান। এ সময় হঠাৎ সড়ক পার হওয়ার জন্য মোহাম্মদ আলী দৌঁড় দেয়। ছেলেকে ধরার জন্য তার পেছনে ইউসুফ আলীও দৌঁড় দেন। এ সময় সিলেটগামী একটি দ্রুতগতির পিকআপ পিতা ও পুত্র দুজনকে চাপা দেয়। এতে মাথা থেঁতলে ঘটনাস্থলেই পুত্রের মৃত্যু হয় এবং গুরুতর আহত ইউসুফ আলীকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর পিকআপটি দ্রুত পালিয়ে যায়।
এদিকে, দুর্ঘটনার পর সিলেট-ঢাকা মহাসড়কে গাছ ফেলে অবরোধ করেন স্থানীয়রা। এতে ঘটনাস্থলের উভয়পাশে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শেরপুর হাইওয়ে থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক করে। শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব দুর্ঘটনা ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।