নগরীতে রাত ৮টার পর দোকান বন্ধে অ্যাকশন শুরু

5
নগরীতে রাত ৮টার পর দোকান বন্ধে অ্যাকশন শুরু

স্টাফ রিপোর্টার :
বিদ্যুৎ সাশ্রয়ে সারা দেশে রাত ৮টায় দোকানপাট, মার্কেট ও শপিং মল বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। সরকারের নির্দেশনা অনুযায়ী সিলেট শহরের দোকানপাটগুলো বন্ধ রাখতে জেলা প্রশাসনের একাধিক টিম অ্যাকশনে নেমেছে।
গতকাল মঙ্গলবার রাত ৮টার পরপরই নগরীর জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং কমপ্লেক্স, সিটি সেন্টার, লন্ডন ম্যানশন, কাকলি, কানিজ প্লাজা থেকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে এ অ্যাকশন শুরু হয়। রাত ৮ টার পর দোকানপাট বন্ধ হচ্ছে কিনা তা মনিটরিং করতে নগরীর জিন্দাবাজারস্থ সিটি সেন্টারে আসেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।
এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা আসলে সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। সারাদিন মাইকিং করেছি। ব্যবসায়ীদের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে রাত ৮টার পর আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ ৩টা টিমে ভাগ হয়ে সার্বিক বিষয় পর্যবেক্ষণ করতে অভিযানে নেমেছেন। আমি নিজেই রাত ৮ টার পর কোথাও দোকান খোলা আছে কিনা সেটা মনিটরিং করতে এসেছি। এসে দেখলাম ব্যবসায়ীরা খুবই সচেতন। তারা আমাদের দেখে স্ব-প্রণোদিত হয়ে দোকানপাট বন্ধ করে চলে যাচ্ছেন।
সরকারের নির্দেশনা না মানলে কঠোর পদক্ষেপ নেয়া হবে জানিয়ে ডিসি বলেন, জ্বালানী সাশ্রয় করতে ৮ টার পর দোকানপাট, শপিং মল, মার্কেট ও শপিং সিটি বন্ধ রাখার নির্দেশনা সরকারের তরফ থেকে জানানো হয়েছে। আমরা সরকারের নির্দেশনা বাস্তবায়নে কাজ কবরো। এতে সকলের সহযোগিতা প্রয়োজন। কেউ যদি সরকারের নির্দেশনা অমান্য করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।
এসময় স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার সাদাত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার জয়নাল আবেদীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ইশফাকুল কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সাদিয়া বিনতে সোলায়মান, আহসানুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।