আ’লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি ॥ দুর্যোগে, দুর্দিনে, দুর্বিপাকে আ’লীগ নেতাকর্মীরা সবসময় মানুষের পাশে থাকবে

4

স্টাফ রিপোর্টার :
সিলেট সফররত বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি’র সাথে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা সোমবার সকাল ১১ টায় সিলেট সার্কিট হাউসের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সাবেক সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।
প্রধান অতিথির বক্তব্যে ডা: দীপু মনি বলেন, দুর্যোগে, দুর্দিনে, দুর্বিপাকে গণমানুষের সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় মানুষের পাশে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন ইনশাল্লাহ। তিনি আরো বলেন, এক শ্রেণীর দুর্বৃত্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমকে অপব্যবহার করে দেশ, সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিনিয়ত নানারকম অপপ্রচার চালিয়ে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে যাচ্ছে। তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের এসব দুর্বৃত্তদের বিরুদ্ধে সবসময় সজাগ দৃষ্টি রাখতে এবং এদের বিরুদ্ধে জনগণকে সতর্ক করার পরামর্শ দেন।
নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, এবারের ভয়াবহ বন্যায় সিলেট অঞ্চলের বিভিন্ন জায়গায় স্থাপিত বহুতল বিদ্যালয় ভবন সমূহ বানভাসি মানুষের জীবন রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সাম্প্রতিক ভয়াবহ বন্যার সময় এক একটি বিদ্যালয় ভবন বানভাসি মানুষদের রক্ষার প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। কিন্তু বিদ্যালয় ভবন সমূহে নলকূপ ও শৌচাগার নিচতলায় থাকায় তা পানিতে তলিয়ে যাওয়ায় আশ্রিত মানুষের কষ্টের শেষ ছিলনা। ভবিষ্যতে বিদ্যালয় ভবন নির্মাণে এ বিষয়টি বিবেচনার এবং শিক্ষা প্রতিষ্ঠান সমূহের চলমান ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখার দাবি জানান।
সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে আগামীতে দেশের বন্যাপ্রবণ এলাকায় বিশেষ করে সিলেট অঞ্চলে বিদ্যালয় ভবন নির্মাণে শুধু নিচতলায় শৌচাগার ও নলকূপ স্থাপন না করে উপরের তলাসমূহে শৌচাগার ও নলকূপ স্থাপনের উদ্যোগ নেয়া হবে বলে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন। এছাড়াও সিলেট অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নিজাম উদ্দিন চেয়ারম্যান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি এজাজুল হক এজাজ, সিলেট জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক এড. সালমা সুলতানা, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেবনাথ, সিলেট জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।