দিরাইর রাজানগর ইউপি চেয়ারম্যানের উপর হামলা, নিরীহ জনগণকে আসামী করে মামলা

4

দিরাই থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলের ওপর হামলা করেছে বিক্ষুব্ধ জনতা। ঈদ উপলক্ষে ১০ কেজি করে (ভিজিএফ) এর চাল না পেয়ে বিক্ষুব্ধ জনতা চড়াও হয়ে চেয়ারম্যানকে মারধর করার অভিযোগ উঠেছে।
৮ জুলাই শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে দিরাই শ্যামারচর রোডে ফাতেমা নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে।এ সময় হামলাকারীরা অতর্কিত ভাবে মারধর করে চেয়ারম্যানকে আহত করে ক্ষেতে ফেলে দেয়। চেয়ারম্যান প্রাণ ভিক্ষা চেয়ে বিক্ষুব্ধ হামলাকারীদের হাত থেকে কোনো মতে নিজেকে রক্ষা করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল নিজ বাড়ি রাজানগর থেকে মোটরসাইকেল যোগে দিরাই শহরের উদ্যেশ্যে রওয়ানা হন, ফাতেমা নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে আসামাত্রই কয়েকজন জন লোক তার রাস্তা আটকে ফেলে, এ সময় তাৎক্ষণিক চেয়ারম্যান দৌড়ে পালিয়ে যেতে চাইলে ২৫-৩০ জন লোক লাঠিসোটা নিয়ে তাকে ঘিরে ফেলে বেধড়ক মারধর করা শুরু করে এবং রাস্তার পাশে আমন ক্ষেতে ফেলে দেয়। এ সময় চেয়ারম্যানের মোটরসাইকেলের পেছনে থাকা দবির মিয়া নামের জনৈক লোক তাকে উদ্ধার করে দিরাই হাসপাতালে নিয়ে যান।
কিছু দিন আগে ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলের অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করায় ইউপি সদস্য ছাইদ আহমদ খসরুকে ডেকে নিয়ে পিটিয়ে পুকুরে ফেলে দেয় চেয়ারম্যান ও তার লোকজন এ সময় এক নারী তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়, এ ঘটনা নিয়ে থানায় অভিযোগ করেন মেম্বার খসরু।
ইউপি সদস্য রেনু মিয়া জানান, ৮নং ওয়ার্ড মেম্বার ছাইদ আহমদ খসরু, ৯নং ওয়ার্ড মেম্বার রিপন ভট্টাচার্য, (৪, ৫ ও ৬) নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য ডলি রানী তালুকদার ও (১,২ ও ৩) ওয়ার্ডের মাজেদা আক্তার চেয়ারম্যানের কাছে ১০ কেজি করে ভিজিএফ এর চাল পেতে উপকারভোগীর তালিকা দেন কিন্তু চেয়ারম্যান তাদের তালিকা অনুযায়ী উপকারভোগীদের নাম দেনি। যার ফলে এই লোকজন বিক্ষুব্ধ হয়ে উঠেন এবং তারাই এ হামলা করেছে।
এ ঘটনায় চেয়ারম্যানের ভাই আতাহারুল ইসলাম বাদী হয়ে ১৪ জুলাই রাজানগর ইউনিয়ন পরিষদের সদস্য ছাইদ আহমদ খসরুকে প্রধান আসামী ও অপর ইউপি সদস্য রিপন ভট্টাচার্য্য কে ১৯ নং আসামী করে ইউনিয়নের নিরীহ আরে ২৮ জন নাগরিক সহ ৩০ জনের বিরুদ্ধে দিরাই থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলার এজাহানে উল্লেখ করা হয়েছে, ১নং বিবাদী ছইল আহমদ খসরু রাজানগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হতে না পারায় তিনি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট অপপ্রচার সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করে হয়রানি সহ জানমালের ক্ষতি সাধনেরহীন চেষ্টা সুযোগ সন্ধ্যানে থাকে।
মামলায় আরো উল্লেখ করা হয়, মেম্বার খসরুর নেতৃত্বে চেয়ারম্যানের উপর হামলা করা হয় এ সময় চেয়ারম্যানের কাছ থেকে নগদ, ও মোবাইল সেট ছিনিয়ে নেয়।
দিরাই থানায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮/১০ জনকে আসামী করে দিরাই থানায় মামলা দায়ের করা হয়। মামলা নং ৭ তারিখ ১৪ জুলাই ২০২২ খ্রি:।
মামলার আসামীরা হলেন, ফাতেমানগর গ্রামরে রাজানগর ইউপি সদস্য ছাইদ আহমদ খসরু, সাবেক ইউপি সদস্য হাসান আহমদ, রায়হান মিয়া, ফুজায়েল মিয়া, চুনু মিয়া, ছোটন মিয়া, আজাদ মিয়া, কাচা মিয়া, দুলাল মিয়া, তার ছেলে আলাল মিয়া, তোরন মিয়া, জাকারিয়া, আমজাদ, ফরহাদ, জুলহান, ফিরোজ, বুরহান উদ্দিন, হিরিক মিয়া, শাহিন মিয়া, খাজা মিয়া, মোবারক, তৌহিদ, রাজানগর ইউপি সদস্য কদম্বতলী গ্রামের বাসিন্দা রিপন ভট্টাচার্য্য, ইউনিয়নের কালীনগর গ্রামের আব্দুল হাই, কমল মিয়া, শেজু মিয়া, বজলু মিয়া, বাবুল মিয়া, ফাহিম আহমদ প্রমুখ।
উল্লেখ্য, সপ্তাহ খানেক আগে চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলের উপর অনিয়মের অভিযোগ আনেন ইউপি সদস্য ছাইদ আহমদ খসরু। এনিয়ে খসরু কে মারধর করে চেয়ারম্যানের লোকজন। এ ঘটনা নিয়ে থানায় উভয়পক্ষ মামলা করেন।