এবার উরুগুয়েকে ৫ গোল দিলো আর্জেন্টিনা নারী দল

2

স্পোর্টস ডেস্ক :
পেরুকে ৪-০ গোলে বিধ্বস্ত করার পর দ্বিতীয় জয়ের খোঁজে ছিল আর্জেন্টিনা নারী ফুটবল দল। তবে উরুগুয়েকে নিয়ে যে তারা এভাবে ছেলেখেলা করবে, তা কে ভেবেছিল?
নারী কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে এসে উরুগুয়েকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা নারী ক্রিকেট দল। এই জয়ের ফলে ‘বি’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে লা আলবিসেলেস্তারা। ভেনেজুয়েলারও সমান পয়েন্ট। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে গেছে আর্জেন্টাইনরাই।
নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল আর্জেন্টিনার প্রমিলা দলটি। কিন্তু পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় তারা। ৪-০ গোলে হারায় পেরুকে। এবার বড় ব্যবধানে হারালো উরুগুয়েকে। আর্জেন্টিনার এই জয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেন ইয়ামিলা রদ্রিগেজ। পেরুর বিপক্ষেও একটি গোল করেছিলেন তিনি। টুর্নামেন্টে তার গোল হয়ে গেলো চারটি।
আর্জেন্টিনার জয়ে বাকি দুই গোল করেন এস্তেফানিয়া বানিনি এবং এলিনা স্ট্যাবিলে। পেরুর বিপক্ষেও একটি গোল করেছিলেন এলিনা।
ম্যাচের প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনা। যে কারণে গোলের তালা খুলতেও বেশ সময় লেগে যায় তাদের। তবে, ম্যাচের ৪৩তম মিনিটে এসে প্রথম গোলের দেখা পান এস্তেফানিয়া বানিনি।
দুর পাল্লার এক শটে উরুগুয়ের জালে বল জড়ান তিনি। এই গোল দিয়ে কোপা আমেরিকায় আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা মারিসোল মেদিনার সমান হয়ে যান বানিনি। মেরিসোল করেছিলেন মোট ৭ গোল।
দ্বিতীয়ার্ধে এসে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে আর্জেন্টিনার নারীরা। ম্যাচের ৫১তম মিনিটে এসে নিজের প্রথম এবং দলের হয়ে দ্বিতীয় গোল করেন ইয়ামিলা রদ্রিগেজ। ১৮ মিনিটের মধ্যেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন ইয়ামিলা এবং আর্জেন্টিনাকে ৪-০ গোলে এগিয়ে দিলো।
৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করার পর ৬৯ মিনিটে পূরণ করেন হ্যাটট্রিক। ম্যাচ শেষ হওয়ার মুহূর্তখানেক (৯০+৫ মিনিট) আগে দালিলা ইপ্পোলিতোর পাস থেকে বল পেয়ে গোল করেন এলিনা স্ট্যাবিলে।