জগন্নাথপুরে ভেঙে যাওয়া সড়কে বেইলি সেতু

5

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যায় আঞ্চলিক মহাসড়ক ভেঙে গিয়ে বিপদজনক গর্ত হয়েছে। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অনাকাক্সিক্ষত ভোগান্তিতে পড়েছেন যাত্রী-জনতা।
১৩ জুলাই বুধবার রাতে জগন্নাথপুর-রাণীগঞ্জ সড়কের নারিকেলতলা এলাকায় অবস্থিত পুরনো বেইলি সেতুর এপ্রোচ মুখের স্থান ভেঙে গিয়ে ১৫ থেকে ২০ ফুট গভীর গর্তের সৃষ্টি হয়। খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা প্রশাসন দুর্ঘটনা এড়াতে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন।
১৪ জুলাই বৃহস্পতিবার থেকে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে গভীর ভাঙনে বালু ভর্তি বস্তা ফেলে মেরামত কাজ করা হলেও ভাঙন ভরাট সম্ভব হয়নি। অবশেষে ১৬ জুলাই শনিবার ভাঙন রেখেই ভাঙনের উপর দিয়ে প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে অতিরিক্ত আরো ৬০ ফুট বেইলি সেতু নির্মাণ করা হয়। বিকেলে সরেজমিনে দেখা যায়, বর্তমানে দ্রুত চলছে ফিনিশিং কাজ। সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মোস্তাফিজুর রহমান নিজে দাঁড়িয়ে থেকে দ্রুত কাজ করাচ্ছেন। কাজ শেষ প্রান্তে দেখে যানজটে আটকে থাকা ভুক্তভোগী যাত্রী-জনতার মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, ভাঙনে ইতোমধ্যে ২ হাজার বস্তা বালু দিলেও ভরাট করা সম্ভব হয়নি। যে কারণে অতিরিক্ত আরো ৬০ ফুট সেতু নির্মাণ করা হয়েছে। আশা করছি, আজ রাতের মধ্যেই কাজ শেষ হবে এবং কাল থেকে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।