হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ ও সমাবেশ ॥ সংখ্যালঘু সুরক্ষা আইন অবিলম্বে প্রণয়ন করতে হবে

7
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সভাপতি ও সিলেট মহানগর সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা বলেছেন, আমাদের রাজনৈতিক দগুলো নির্বাচনের প্রাক্কালে নানা রকম নির্বাচনী প্রতিশ্রতি দিয়ে ইশতেহার প্রকাশ করে কিন্তু ক্ষমতায় গিয়ে তা বেমালুম ভুলে যায়। জনগণ আজ ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নেমেছে, সরকারি দলের বিগত নির্বাচনী প্রতিশ্রতি আদায় করে ঘরে ফিরবে। ক্ষমতাসীন দলের নির্বাচনী প্রতিশ্রতি অনুযায়ী অবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইন ও বৈষম্য বিলোপ আইন প্রণয়ন এবং সংখ্যালঘু কমিশণ গঠন করতে হবে। পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের দ্রুত বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশণ গঠন করতে হবে।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে শনিবার কোর্ট পয়েন্টে আয়োজিত সমাবেশ সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় বক্তারা বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য কোন সভ্য দেশে আন্দোলন করতে হয় না। বক্তারা সাম্প্রদায়িক নিপীড়ন-নির্যাতনের প্রতিটি ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এক্য পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক কৃপেশ পাল এবং মহানগর সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা প্রফেসর ড. হিমাদ্রি শেখর রায়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ, মহানগর সহ সভাপতি ডিকন নিঝুম সাংমা, দানেস সাংমা, জেলা সহ সভাপতি বরণ রায় চৌধুরী, মহানগর পূজা উদাপন পরিষদ সভাপতি সুব্রত দেব, জেলা উদযান পরিষদ সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর পূজা পরিষদ সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, মহানগর ঐক্য পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদক জি ডি রুমু, জেলা ঐক্য পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদক চয়ন পাল, মহানগর ঐক্য পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল দেব, মহানগর পূজা পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদক দেবব্রত চৌধুরী লিটন, ছাত্র ঐক্য পরিষদ মহানগর আহ্বায়ক রকি দেব, জেলা সদস্য সচিব প্রান্ত পাল প্রমুখ। সমাবেশে জেলা ও মহানগর শাখার সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি