ভারত ভ্রমণে গিয়ে দুর্ঘটনায় প্রাণ গেলো বাংলাদেশি পর্যটকের

41

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
বন্ধুদের সঙ্গে ভারতে ভ্রমণে গিয়ে পাহাড়ের চূড়া থেকে পড়ে দুর্ঘটনায় প্রাণ গেছে এক বাংলাদেশি নারী পর্যটকের। নিহত ওই নারী পর্যটকের নাম সোহরত জাহান (২৬)। সে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার বাসিন্দা মুনশি শাহজাহান এর মেয়ে।
শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিলেটের তামাবিল ইমিগ্রেশনদিয়ে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ সোহরত জাহানের মরদেহ হস্তান্তর করে।
নিহতের বন্ধুদের বরাত দিয়ে তামাবিল ইমিগ্রেশন পুলিশ জানায়, গত ৮ জুলাই সোহরত জাহান ও তারা তিন চারজন বন্ধু মিলে সিলেটের তামাবিল দিয়ে ভারতের মেঘালয় ভ্রমণে যায়। ভ্রমণের একপর্যায়ে গত ১৫ জুলাই তারা মেঘালয় রাজ্যের ইস্ট খাসি হিলস জেলার চেরাপুঞ্জি এলাকায় যান। সেখানে ‘ওয়েই সাওডং’ নামক একটি পর্যটন স্পটে ঝরণার পাশে দাঁড়িয়ে ছবি তোলার সময় অসাবধানতা বশত: সোহরত জাহানের পা পিছলে পাহাড়ের উঁচু থেকে পড়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে মেঘালয় রাজ্য পুলিশ সেখান থেকে তার মরদেহ উদ্ধার করে।
লাশ উদ্ধার ও আইনি প্রক্রিয়া শেষে শনিবার (১৬ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে সোহরত জাহানের মরদেহটি তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বিএসএফ’র উপস্থিতিতে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ বাংলাদেশী সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বাংলাদেশী ইমিগ্রেশন পুলিশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।
এ সময় তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), তামাবিল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় বিএসএফ এবং মেঘালয় রাজ্যের ওয়েস্ট জৈন্তিয়া হিলস জেলার ডাউকি থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই রুনু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।