সিলেট ও কোম্পানীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের নগদ অর্থ বিতরণ

5

সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সহগ্রাধিক পরিবারের মাঝে নগদ সাড়ে ৪ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেছে রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট।
মঙ্গলবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফেরদৌস চৌধুরী রুহেল এর সভাপতিত্বে ও যুব রেড ক্রিসেন্টের সাবেক যুব প্রধান ও রেড ক্রিসেন্টের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. নাজিম খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, অবর্ণনীয় দুর্ভোগের শিকার আজ সিলেট অঞ্চলের মানুষজন। তাদের দুঃখ-দুর্দ্দশার খবর নিচ্ছেন মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।
তিজি আরও বলেন, রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠালগ্ন থেকে আর্তমানবতার সেবায় কাজ করে আসছে। এই বন্যায় তারা মানুষের পাশে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে। আজকের এই অর্থ সহায়তা মানবিকতার অনন্য দৃষ্টান্ত।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত সেক্রেটারি মো. সোয়েব আহমদ, সিলেট পোস্ট অফিসের ডেপুটি পোস্ট মাস্টার (জেনারেল) মোহাম্মদ আব্দুল্লাহ, আইএফআরসির প্রতিনিধি মো. শরীফ খান, সিলেট ইউনিটের উপ পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, সহকারী পরিচালক পাভেল রহমান, এনডিআরটি সদস্য তানজিম রহমান, শাকিল হাসান চৌধুরী, মামুন আহমেদ, কাজী নাসির, সাদিয়া সাবা অর্চি, পোস্ট অফিসের সুপারিন্টেন্ডেন্ট মলয় কান্তি, পরিচালক প্রশাসন বাবলু রায়, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের আজীবন সদস্য সাংবাদিক আতিকুর রহমান নগরীসহ যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের অর্ধশত যুব স্বেচ্ছাসেবক বৃন্দ।
সিসিকের বর্ধিত ৩১নং ওয়ার্ডের মুরাদপুর বাইপাস পয়েন্টে ক্ষতিগ্রস্ত ৫শ’ পরিবারের মাঝে এই অর্থ বিতরণ করা হয়েছে।
এদিকে একইদিন দুপুর সাড়ে ১২টায় কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল স্কুলে বন্যায় ক্ষতিগ্রস্ত আরও ৫শ’ মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।
ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফেরদৌস চৌধুরী রুহেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন-কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জিয়াউল হক মীর।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত সেক্রেটারি মো. সোয়েব আহমদ, কার্যকরী সদস্য মো. মজির উদ্দিন। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি