জামায়াতে ইসলামীর পক্ষ থেকে দেওয়া অনুদান কোন দয়া বা অনুগ্রহ নয় – ডাঃ শফিকুর রহমান

1

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডাঃ শফিকুর রহমান বলেন, মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের উপর যে সকল মসিবত আসে, তা নিঃসন্দেহে আমাদের হাতের কামাই। আর তিনি বিভিন্ন সময় এরূপ দুর্যোগের মাধ্যমে আমাদেরকে পরীক্ষার সম্মুখীন করেন এবং বলেন আমার দিকে ফিরে এসো। বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ প্রাকৃতিক দুর্যোগ ছিল বৃহত্তর সিলেট অঞ্চলে সাম্প্রতিককালে এই বন্যা। যেখানে বহু মানুষের প্রাণহানি হয়েছে, আল্লাহ যেনো সকলকে শহীদ হিসেবে কবুল করেন। যত মানুষ ঘর-বাড়ী, সহায় সম্পদ হারিয়েছে তা যেনো মহান আল্লাহর খাজানা থেকে পরিপূর্ণ করে দেন।
তিনি আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি মজলুম সংগঠন। এই দলের রাজনীতি করতে গেলে ফাঁসির মঞ্চে দাড়াতে হয়, শহীদ হতে হয়, হাত-পা কেটে ফেলে পঙ্গু করে দেওয়া হয়, ঘর-বাড়ী ফেলে ফেরারী হতে হয় এবং প্রকাশ্যে কোন কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয় না। তার পরও আলহামদুলিল্লাহ বিপদগ্রস্ত ও অসহায় মানুষের কল্যাণে আমরা সব সময় নিবেদিত। কারন এটা আমাদের ইমানী দায়িত্ব, কেনো না আমরা রাষ্ট্র ক্ষমতায় না থাকলেও ইসলামী শরিয়া ভিত্তিক রাষ্ট্র কায়েমের জন্য কাজ করছি। ইসলামী দল হিসেবে আমাদের যতেষ্ট দায়বদ্ধতা রয়েছে, তারই আলোকে আমরা আমাদের সামর্থ অনুযায়ী সাম্প্রতিককালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তার চেষ্টা করে যাচ্ছি। এই সহায়তাকে কেউ দয়া বা অনুগ্রহ মনে করবেন না, একজন দ্বীনি ভাই হিসেবে আমাদের পক্ষ থেকে আপনাদের জন্য এটা একটা হাদিয়া।
মঙ্গলবার (৫ জুলাই) সকালে সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত মরিয়ম ম্যামোরিয়াল হাসপাতালে জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার সাম্প্রতিককালের বন্যায় নিহতদের পরিবারের মাঝে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদানকালে এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক অধ্যক্ষ শাহাব উদ্দিন, কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরীর আমীর ফখরুল ইসলাম, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসেন খান, নায়েবে আমীর উপাধ্যক্ষ ফয়জুল্লাহ বাহার, আল্লামা দেলওয়ার হোসেন সাঈদীর পুত্র মাসুদ সাঈদী, সিলেট জেলা উত্তরের সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, সহকারী সেক্রেটারী ইসলাম উদ্দিন, কর্মপরিষদ সদস্য কমর উদ্দিন, জৈন্তাপুর উপজেলা আমীর নাজমুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা আমীর আবুল হোসনে, জৈন্তাপুর উপজেলা সেক্রেটারী গোলাম কিবরিয়া, জামায়াত নেতা মাওলানা মামুনুর রশিদ, সিরাজ উদ্দিন, ফারুক আহমদ, আব্দুল খালিক, হাবিবুর রহমান, নাজিম আহমদ, নুরুল ইসলাম, আবুল হোসেন, মহসীন আলমাছ প্রমুখ। এসময় আমীরে জামায়াত বন্যায় নিহতদের ৮টি পরিবারের মাঝে নগদ ৫০ হাজার টাকা করে বিতরণ করেন।