জনবিচ্ছিন্ন সরকার মানুষের দুঃখ কষ্ট উপলব্ধি করতে পারছে না – ফয়সল চৌধুরী

3

বিনা ভোটের সরকার জনগণের দুঃসময়ে তাদের পাশে নেই। তারা বিভিন্ন উপলক্ষে নানা উৎসবে ব্যস্ত। জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হলে তাদের দায়বদ্ধতা থাকতো। তারা জনবিচ্ছিন্ন। দেশের সাধারণ মানুষ থেকে বিচ্ছিন্ন বলেই তারা মানুষের দুঃখকষ্ট উপলব্ধি করতে পারছে না বলে মন্তব্য করেছেন সিলেট-৬, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার আসনের ধানের শীষ প্রতীকের বিএনপি মনোনীত সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী।
সোমবার (৪ জুলাই) বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব মন্তব্য করেন।
ফয়সল চৌধুরী বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তারা জোরপূর্বক মধ্যরাতের তথাকথিত ভোটে ক্ষমতায় এসেছে। আর তাই তারা জনগণের দুঃসমযে তাদের পাশে নেই। তাদের সেই দায়বদ্ধতাও নেই। বরং তারা নানা আনন্দ উৎসবে ব্যস্ত। দেশের আপামর জনসাধারণ থেকে বিচ্ছিন্ন বলেই তারা মানুষের দুঃখ দুর্দশার এই কঠিন সময়টায় জনগণকে নিয়ে উপহাস করছে।
তিনি অবিলম্বে বানবাসীদের যথাযত পুনর্বাসনে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।
ফয়সল চৌধুরী বিয়ানীবাজারের মাথিউরা লাউতা ও তিলপাড়া ইউনিয়নের বানবাসীদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
তিনি দুপুর ১২টায় মাথিউরা ইউনিয়ন পরিষদের সামনে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন। মাথিউরা ইউনিয়ন বিএনপির সিনিয়র সহসভাপতি আজিজুর রহমান মনিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম তাজুলের পরিচালনায় ত্রাণ বিতরণপূর্ব আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, সহসভাপতি আব্দুস সবুর, যুগ্ম সম্পাদক কাউন্সিলার মিছবাহ উদ্দিন, যুগ্ম সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সরওয়ার হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক মানিক মিয়া, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আহমেদ শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক হাসনুল হক মেম্বার, প্রচার সম্পাদক ফয়েজ আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক লোকমান হোসেন, বিয়ানীবাজার উপজেলা ছাত্রদলের আহবায়ক ময়নুল রশীদ, সাইদুল ইসলাম সাফিল, সিলেট জেলা ছাত্রদলের সহসাধারণ সম্পাদক আহসান জামিল, সহসাংগঠনিক সম্পাদক আকতার হোসেন লিমন, আব্দুল্লাহ হানিফ, আফনান আবেদীন, সাজ্জাদ হোসেন ও সুফিয়ান আহমদ।
পরে দুপুর ২টার দিকে বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের বারইগ্রাম বাজারে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লাউতা ইউনিয়ন বিএনপির সভাপতি জালাল আহমদ মেম্বারর সভাপতিত্বে ও বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণবিতরণপূর্ব আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির তাতী বিষয়ক সম্পাদক নাজিম উদ্দীন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মালিক, উপজেলা বিএনপির সদস্য কয়েছ আহমেদ, জালাল আহমদ, মজির উদ্দিন মড়াই, বিয়ানীবাজার উপজেলা স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব আফজাল হোসেন, আবুল কালাম বলাই, বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রদলের আহবায়ক হাবিবুর রহমান হাবিব প্রমুখ। বিকেলে তিনি তিলপারা ইউনিয়নের দাসউরা সিনিয়র আলিম মাদরাসা প্রাঙ্গণে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
এখানে অনুষ্ঠিত ত্রাণবিতরণপূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন তিলপারা ইউনিয়ন বিএনপির সভাপতি সাইফুল ইসলাম সায়েক। বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, সমাজসেবক বিবেকানন্দ দাস, উপজেলা বিএনপির প্রবাসী কল্যাণ ও বৈদেশিক বিষয়ক সম্পাদক আব্দুল গফুর, উপজেলা বিএনপিরসহ শ্রমবিষয়ক সম্পাদক হোসেন আহমদ মেম্বার, সদস্য কামাল আহমদ, মুহিবুর রহমান, বেলাল আহমদ মেম্বার সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ এবং এলাকার সচেতন মানুষ। বিজ্ঞপ্তি