বিপুল পরিমাণ বিদেশী মদ ও ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

6

স্টাফ রিপোর্টার :
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৯, সিলেট মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিভাগের বিভিন্ন স্থান থেকে ১৫৬৫ বোতল বিদেশী মদ এবং ১০১৭ পিছ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সুনামগঞ্জ ক্যাম্প, সুনামগঞ্জ এর একটি আভিযানিক দল গত বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৪০৫ বোতল বিদেশী মদসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর থানার বনানীপাড়া এলাকার বাসিন্দা মৃত মন্তু মিয়া এর পুত্র আব্দুল করিম (৫৭)। ঐদিন অপর এক অভিযানে র‌্যাব-৯, সদর ক্যাম্প, সিলেটের একটি আভিযানিক দল ৩০ জুন কানাইঘাট থানা এলাকা থেকে অভিযান পরিচালনা করে ৯২০ বোতল এবং জৈন্তাপুর থানা এলাকা থেকে অভিযান পরিচালনা করে ১৯০ বোতল বিদেশী মদ উদ্ধার করে। অপর আরেকটি অভিযানে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২৯ জুন অভিযান পরিচালনা করে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা এলাকা থেকে ৫০ বোতল বিদেশী মদ উদ্ধার করে। একই দিনে সদর ক্যাম্প, সিলেট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩০ জুন অভিযান পরিচালনা করে এসএমপি কোতয়ালী থানা এলাকা থেকে ১৫২ পিছ ইয়াবা উদ্ধার পূর্বক এক জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি জকিগঞ্জ থানার লোহার মোড় এলাকার বাসিন্দা মৃত ইশায়েদ আলী এর পুত্র আব্দুল হালিম (৩০)।
এছাড়াও র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্প,হবিগঞ্জ এর একটি আভিযানিক দল ২৯ জুন হবিগঞ্জ জেলার মাধবপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৮৬৫ পিছ ইয়াবাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি হবিগঞ্জ জেলার মাধবপুর থানার বেংগাডুবা এলাকার বাসিন্দা মৃত ফজর আলী এর পুত্র মোঃ সোহেল (২৮)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিদের অবৈধ মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়। মাদকের বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে র‌্যাব-৯ এর গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের পূর্বক আসামী ও জব্দকৃত আলামত সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার সোমেন মজুমদার জানিয়েছেন।