এক ভাইয়ের বিপদে অপর ভাইয়ের এগিয়ে আসা ইসলামের সুমহান শিক্ষা —-কাজী দীন মোহাম্মদ

3
কুমিল্লা মহানগর জামায়াতের পক্ষ থেকে নগরীর ৩৩নং ওয়ার্ডের পাঁচঘরি এলাকার বন্যার্ত মানুষের মধ্যে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণ করছেন কুমিল্লা মহানগর আমীর কাজী দীন মোহাম্মদ।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগর আমীর কাজী দীন মোহাম্মদ বলেছেন, স্মরণকালের দীর্ঘতম ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ মানুষ বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই বিশাল ক্ষতি কাটিয়ে উঠা বন্যা দুর্গত মানুষের জন্য খুবই কঠিন। বন্যার শুরু থেকে জামায়াতের বিভিন্ন অঞ্চলের জনশক্তি সাধ্যের সবটুকু সামর্থ নিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে। সিলেটে বন্যার ক্ষয়ক্ষতিতে কুমিল্লা মহানগর জামায়াত মর্মাহত। বন্যার্ত ভাইদের খোঁজ নিতে সহমর্মিতা জানাতে সামর্থ্য অনুযায়ী কিছু উপহার নিয়ে সিলেটবাসীর কাছে এসেছি। আমরা সবাই ভাই ভাই। এক ভাইয়ের বিপদে অপর ভাইয়ের পাশে থাকার সুমহান শিক্ষা দেয় ইসলাম। আমরা সমাজে ইনসাফ প্রতিষ্ঠা করতে চাই। এক ভাইয়ের প্রতি অপর ভাইয়ের হক আদায় করতে চাই। আমরা দোয়া করি আল্লাহ সিলেটবাসী সহ দেশের সকল বন্যাদূর্গত এলাকার মানুষদের হেফাজত করুন।
তিনি শুক্রবার দিনভর কুমিল্লা মহানগর জামায়াতের পক্ষ থেকে সিলেট নগরীর ৩৩নং ওয়ার্ডের পাঁচঘরী এলাকায় ঘরে ঘরে গিয়ে বন্যার্তদের মাঝে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথা বলেন। এসময় কুমিল্লা মহানগর জামায়াত প্রতিনিধি দলের সাথে সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, কুমিল্লা মহানগর সেক্রেটারী অধ্যাপক এমদাদুল হক মামুন, সহকারী সেক্রেটারী মাহবুবুর রহমান, সহকারী সেক্রেটারী কামরুজ্জামান সোহেল, মহানগর কর্মপরিষদ সদস্য আব্দুল কাইয়ুম মজুমদার ও নজীর আহমদ, সিলেট মহানগরীর শাহপরান পূর্ব থানা সেক্রেটারী মাওলানা ফয়জুর রহমান, সহকারী সেক্রেটারী মঞ্জুর রহমান, জামায়াত নেতা মাহবুবুর রহমান প্রমুখ।
এদিকে শুক্রবার বালাগঞ্জ উপজেলার পৈলেনপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে কুমিল্লা মহানগর জামায়াতের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় কুমিল্লা মহানগর জামায়াত প্রতিনিধি দলের সাথে সিলেট জেলা দক্ষিণের দফতর সম্পাদক আব্দুস সাত্তার, বালাগঞ্জ উপজেলা আমীর সোহরাব হোসেন, সেক্রেটারী আনহার আহমদ, ইউনিয়ন জামায়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে সিলেট মহানগর জামায়াতের ধারাবাহিক ত্রাণ তৎপরতার অংশ হিসেবে শুক্রবারও নগরীর বিভিন্ন ওয়ার্ডে বন্যাদূর্গত এলাকায় জামায়াতের পক্ষ থেকে রান্না করা খাবার, শুকনো খাবার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নগর জামায়াতের ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তি