বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো করুণা নয় বরং নৈতিক দায়িত্ব —-ডা: শফিকুর রহমান

2

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, এবারের বন্যার ক্ষয়ক্ষতি সম্পর্কে কোন প্রশ্ন থাকার সুযোগ নেই। দেশের ১৩টি জেলা বর্তমানে বন্যায় আক্রান্ত। এরমধ্যে ৩ টি জেলা এখনো সফরের বাকী রয়েছে। বন্যাদুর্গত যেসব এলাকায় গিয়েছি সেখানের মানুষের দুঃখদুর্দশা দেখে চোখের অশ্রু নিবারণ করা কঠিন ছিল। এত ক্ষতি কিভাবে কাটিয়ে উঠবে বন্যাদুর্গত এলাকার ভাই বোনেরা। আল্লাহ এক ভাইকে বিপদে ফেলে যেমন পরীক্ষা নেন, অপর ভাই এগিয়ে আসে কিনা সেটারও পরীক্ষা নেন। জামায়াত সবচেয়ে মজলুম সংগঠন। আমাদের উপর দেশব্যাপী আমাদের ভাইদের সাড়ে ১২ হাজার মামলা ১৩ লাখ আসামী। এরপরও আমরা থেমে নেই। আমরা আমার ভাইদেও পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। কেউ আমাদের আটকে রাখতে পারবেনা।
তিনি বুধবার হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৬নং কুশি ইউনিয়নের নমৌজা ইত্তেফাকিয়া আলিম মাদ্রাসায় মাদরাসা প্রাঙ্গনে বন্যার্তদের মাঝে ফুডপ্যাক উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা আমীর মাস্টার আব্দুর রহমান, জেলা নায়েবে আমীর মাওলানা মুখলিছুর রহমান, সেক্রেটারী কাজী মহসিন আহমদ, সহকারী সেক্রেটারী ও শানখলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারী ও জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি আব্দুর রউফ বাহার, জেলা কর্মপরিষদ সদস্য ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, নবীগঞ্জ উপজেলা আমীর ইসমাইল হোসেন জসীম, উপজেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী আশরাফুল ইসলাম, ছাত্রশিবির জেলা সভাপতি ও সেক্রেটারী এবং স্থানীয় নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি