ছাতকে বন্যার্তদের মাঝে খেলাফত মজলিসের উদ্যোগে ত্রাণ বিতরণ

13

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
খেলাফত মজলিস ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়ন শাখার উদ্যোগে বন্যায় দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউনিয়নের মাদরাসা বাজার এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত ৩ শতাধিকপরিবারের মধ্যে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
ত্রাণ বিতরণী পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন। সংগঠনের ইসলামপুর ইউনিয়ন শাখার সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ শামছুজ্জামান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল করিম, কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও ঢাকা দক্ষিণ মহানগরীর সভাপতি মাওলানা আজিজুল হক, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইমাম উদ্দিন, সহ-সভাপতি মাওলানা আকিক হোসাইন, সিলেট মহানগরীর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হান্নান ও ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান, সমাজ কল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহ জাহান কবির ডালিম, সুনামগঞ্জ জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা আখতার হোসাইন, ছাতক পৌর শাখার সভাপতি মাওলানা জহিন আহমদ, সহ-সভাপতি মাওলানা দ্বীন মোহাম্মদ, মাওলানা আব্দুস সালাম, মাওলানা ফখরুল ইসলাম।
এ সময় সংগঠনের ইসলামপুর ইউনিয়ন শাখার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা বিলাল আহমদ, মাওলানা জুনেদ আহমদ, মাওলানা আমিরুল হক, মাওলানা জামিল আহমদ দুলাল, মাওলানা ইমদাদুল হক, আব্দুল হামিদ, মাওলানা মেরাজুল ইসলাম, হাফেজ মাইদুল হাসান ইনু, মাওলানা জাহাঙ্গীর হোসাইন, দৌলত হোসেন, ইফতেখার হোসেন প্রমুখ। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি এডভোকেট জাহাঙ্গীর হোসাইন ত্রাণ বিতরণ করেন। বিতরণকৃত প্রতি প্যাকেটে ছিল চাল, ডাল, তৈল, পেঁয়াজ, লবন, আলু, রান্নার মশলা, বোতলজাত বিশুদ্ধ খাবার পানি।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, খেলাফত মজলিস বন্যাসহ যে কোন দুর্যোগে মানুষের পাশে এসে সাধ্য অনুযায়ী সহযোগিতা করছে। শতাব্দির ভয়াবহ বন্যায় সিলেট বিভাগের মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এর মধ্যে বেশি ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জ জেলার ছাতক-দোয়ারাসহ অন্যান্য উপজেলা। ক্ষতিগ্রস্ত মানুষদের এখন খাবারের পাশাপাশি বস্ত্র ও থাকার জন্য বাসস্থানের প্রয়োজন। এ জন্য তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের ও মানবিক সকল সংস্থাকে এগিয়ে আসার আহবান জানান।