সুনামগঞ্জে ত্রাণ বিতরণকালে সেনা প্রধান ॥ জাতীয় দুর্যোগকে জাতীয়ভাবেই মোকাবেলা করবো

3
সুনামগঞ্জের সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন সেনাবাহিনীর প্রধান লে. জেনারেল সফিউদ্দিন আহমদ।

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান লে. জেনারেল সফিউদ্দিন আহমদ সুনামগঞ্জের বন্যাকে স্মরণকালের ভয়াবহ বন্যা ও জাতীয় দুর্যোগ হিসেবে অভিহিত করে বানভাসী মানুষের সেবায় সকলকে সততা ও আন্তরিকতার সাথে পুনর্বাসণ কার্যক্রম চালিয়ে যাওয়ার উদাত্ত আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, বন্যার্ত মানুষের জন্য যা যা করনীয় বাংলাদেশ সেনাবাহিনী তাই করতে প্রস্তুত। এছাড়াও আরো যারা এর সাথে সম্পৃক্ত আছে সকলেই অত্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে কাজ করছেন। মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছে আমরা এ সুযোগটা সুন্দরভাবে কাজে লাগাতে চাই। আমাদেরকে এটা প্রমাণ করতে হবে যে, আত্মত্যাগের মাধ্যমে সততা ও আন্তরিকতার সহিত কাজ করব। মাননীয় প্রধানমন্ত্রী সব সময় সুনামগঞ্জের বন্যার্ত মানুষের কল্যাণে কাজ করতে আমাকে দিক নির্দেশনা দিচ্ছেন। সে অনুযায়ী আমি মাঠ পর্যায়ে কর্মরত সেনা সদস্যদের আন্তরিকতার সাথে কাজ করার নির্দেশনা দিয়েছি। আমরা এখনও সব জায়গায় পৌঁছাতে পারিনি। যতদ্রুত সম্ভব সব জায়গাতে পৌঁছানোর চেষ্টা করছি। আমি হেলিকপ্টার থেকে দেখেছি সুনামগঞ্জের অনেক মানুষ এখনও পানিবন্দি অবস্থায় আছেন। বন্যার্তদের কল্যাণে যা যা করনীয় তাই আমরা করবো। ২৩ জুন বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে সেনা প্রধান লে. জেনারেল সফি উদ্দিন আহমদ এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন ও পৌরসভার মেয়র নাদের বখতসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা।

গোয়াইনঘাট উপজেলায় সেনাবাহিনীর ত্রাণ বিতরণ। ছবি- মামুন হোসেন

সেনাপ্রধান আরো বলেন, বাংলাদেশে দুর্যোগ কোন নতুন ঘটনা নয়। দুর্যোগের মোকাবেলা করেই আমরা বেঁচে আছি। এই দুর্যোগকেও আমরা চ্যালেঞ্জ হিসেবে দেখছি। তবে এই মুহূর্তে কাউকে দোষারুপ করে নয় সকলকে নিয়েই আমাদেরকে মোকাবেলা করতে হবে। জাতীয় দুর্যোগকে আমরা জাতীয়ভাবেই মোকাবেলা করবো।
এ দিকে একই দিনে বাংলাদেশ পুলিশের প্রধান আইজিপি বেনজির আহমদ তাহিরপুরে, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিশ্বম্ভরপুরের ভাদেরটেক গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।