যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যদিয়ে বদর উদ্দিন আহমদ কামরানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত

13
সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের কবর জিয়ারত শেষে মোনাজাত করছেন সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের ২য় মৃত্যুবার্ষিকীতে মরহুমের কবর জিয়ারত করে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
বুধবার (১৫ জুন) দুপুর সাড়ে ১২ টায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের নেতৃত্বে মরহুমের মানিকপীরস্থ কবরে কবর জিয়ারত করে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
দোয়া পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল নিহত সদস্য সহ জননেতা বদর উদ্দিন আহমদ কামরানের রুহের মাগফেরাত কামনা করা হয়। সাবেক সফল অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আবদুল মুহিত সহ প্রয়াত মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের রুহের মাগফেরাতও কামনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুদীর্ঘায়ু ও সুস্থতা সহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়। তাছাড়াও বাদ আছর প্রতিটি ওয়াডেূর একটি মসজিদে ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং শিরনী বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, মো: সানাওর, ধর্মবিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুল আজিম জুনেল, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, কামাল আহমদ, ইলিয়াস আহমেদ জুয়েল, উপদেষ্টা মোস্তাক আহমেদ, আব্দুল মালিক সুজন, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গিরদার, ১২, ১৩, ২৩ ও ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়া, শেখ সোহেল আহমদ কবির, ছয়েফ খাঁন, ফখরুল হাসান ফখরুল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম রশিদ আহমদ প্রমুখ।
জেলা উশু এসোসিয়েশন : সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় সাবেক মেয়র ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের সভাপতি মরহুম আলহাজ্ব বদর উদ্দিন আহমেদ কামরানে ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) সিলেট জেলা উশু এসোসিয়েশনের উদ্যোগে বাদ আছর কানিশাইল ঈদগা মসজিদে এই উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মরহুম বদর উদ্দিন আহমদ কামরান ও দেশ এবং জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন কানিশাইল ঈদগাহ মসজিদের সানি ইমাম মো. আনোয়ারুল হক।
এতে উপস্থিতি ছিলেন সিলেট জেলা উশু এসোসিয়েশন সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
১ নং আ.লীগ : সিলেট সিটি কর্পোরশনের সাবেক মেয়র, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি মাটি ও মানুষের নেতা মরহুম বদর উদ্দিন আহমদ কামরান এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (১৫ জুন) মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের রুহের মাগফিরাত কামনা করে ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বাদ যোহর দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জুনেদ আহমদ শওকত, সাধারণ সম্পাদক মুফতি আব্দুল খাবির, সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, আওয়ামীলীগ নেতা আব্দুল করিম চৌধুরী, মুছাদ্দিদুন নবী, সিরাজ উদ্দিন, এ এস সাদাত, মুফতি আবেদ, মাসুদ আহমদ, লিটন আহমদ প্রমুখ।
পরিবারের উদ্যোগে দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি প্রদান : সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র, সাবেক সিলেট পৌরসভার চেয়ারম্যান, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি, নগরীর বিভিন্ন মসজিদে শিরণী বিতরণ করা হয়।
বুধবার (১৫ জুন) সকাল ৯টায় মরহুম বদর উদ্দিন আহমদ কামরান এর ছেলে ডা. আরমান আহমদ শিপলু নেতৃত্বে পরিবারের উদ্যোগে হযরত মানিকপীর (রঃ) কবরস্থানে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করা হয়।
সকাল সাড়ে ১১টায় মরহুমের ছড়ারপারস্থ বাসায় কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় মরহুম বদর উদ্দিন আহমদ কামরান এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হজরত শাহজালাল (রহ.) মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিবুল হক গাছবাড়ি।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের সুযোগ্য পুত্র ডা. আরমান আহমদ শিপলু, জুবের খান, এডভোকেট শামিম আহমদ, কাউন্সিলর সালেহ আহমদ সেলিম, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, এলাকার বিশিষ্ট মুরব্বি ও ব্যবসায়ী দারা মিয়া, জুনেল আহমদ, কামাল আহমদ, মুনিম আহমদ, রাজন মিয়া, আব্দুল মালিক, দিলোয়ার হোসেন সহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এদিকে সকাল ৯টায় হযরত মানিকপীর (রহ.) মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের কবর জিয়ারত করেন ও শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন মরহুম বদর উদ্দিন আহমদ কামরান এর ছেলে ডা. আরমান আহমদ শিপলুসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের ব্যক্তিগত সহকারী বিপুল কান্তি তালুকদার, বাংলাদেশ তাতীঁ লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. বাদশা গাজী, স্বেচ্ছাসেবক লীগ নেতা মুরাদ আহমদ, সিলেট জেলা যুবলীগ নেতা জুনেল আহমদ, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সম্পাদক সাইফুর রহমান সাইফুল, জেলা ছাত্রলীগ নেতা বিজয় দেব, মহানগর ছাত্রলীগ নেতা জামিল হোসেন, আবি আহমদ, রুবেল আহমদ, ফাহিম আহমদ, তাহসিন মাহি, উসমান গণি, এমএ ফয়েজ, ওয়েব অব হিউম্যানিটি এলায়েন্স সিলেটের সভাপতি কাজী মুহিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কাজী ইয়াসিন, কামাল আহমদ, সম্পাদক শায়েখ আহমদ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।
১২নং ওয়ার্ড আ’লীগ : সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরান এর ২য় মৃত্যুবার্ষিক উপলক্ষে ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে এক মিলাদ, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুন) বাদ আসর শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদে এই মিলাদ, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাদিকুর রহমান।
মিলাদ, দোয়া মাহফিল ও শিরনী বিতরণে উপস্থিত ছিলেন, ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুবুর রহমান, মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, শ্রম বিষয়ক সম্পাদক আজিজুল মঞ্জু, ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া, শাকিল আহমদ বাবলা, মকবুল মিয়া, রাসেল আহমদ, নুরুজ্জামান জুয়েল, সাদিক আহমদ তেরা, শামীম আহমদ, লিটন আহমদ, মাসুম আহমদ, চন্নু মিয়া, আব্দুল্লাহ, সোহাগ, মোছলেহ উদ্দিন, মিলাদ আহমদ, ওয়ার্ড যুবলীগের সভাপতি শামীম আহমদ, সাধারণ সম্পাদক আল মুমিন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। বিজ্ঞপ্তি