শান্তিগঞ্জে নৌকাডুবিতে ১ জনের মৃত্যু আহত ৪

8

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় সালদিঘা হাওরে ইট বোঝাই নৌকাডুবিতে ১ জনের মৃত্যু হয়েছে। এ সময় নৌকায় থাকা আরো ৪ জন প্রাণে বাঁচলেও তারা গুরুতর আহত হয়েছেন। নিহত ঝন্টু দাস (৫০) উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিচনী (সৈয়দপুর) গ্রামের মৃত সুরেন্দ্র দাসের ছেলে এবং পেশায় একজন দিনমজুর।
সোমবার দুপুরে উপজেলার দরগাপাশা ইউনিয়নের সালদিঘা হাওরে এ নৌকাডুবির ঘটনা ঘটে। আহতরা হলেন- সিচনী (সৈয়দপুর) গ্রামের আবিদ আলীর ছেলে ইসরাইল (২০), একই গ্রামের তৈইমুছ আলীর ছেলে নুর আলীম (২০), মৃত হরমন দাসের ছেলে হরিধন দাশ (৫৫) ও মৃত নবদ্বীপ দাসের ছেলে পিন্টু দাস (৪০)।
জানা যায়, সোমবার সকাল ১১ টায় সিচনী গোলাম রব্বানী ব্রিকফিল্ড হতে নিহত ঝন্টু দাসসহ তার সঙ্গীয় পিন্টু দাস, হরিদন দাস, নুর আলীম ও ইসরাইল আলীগণ নৌকায় ইট বোঝাই করে সলফ গ্রামে নিয়ে যাওয়ার জন্য রওয়ানা দেন। দুপুর সাড়ে ১২ টায় হাওরে প্রচণ্ড ঝড় শুরু হলে তাদের ইট বোঝাই নৌকা দরগাপাশা ইউনিয়নের সালদিঘা হাওরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় নিহত ঝন্টু দাস পানির নীচে তলিয়ে গেলেও সাথে থাকা অপর সঙ্গীরা পার্শ্ববর্তী হাওর রক্ষা বাঁধে আশ্রয় নেন। খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে বিকাল ৩ টায় ডুবে যাওয়া ঝন্টু দাসের লাশ পানির নিচ থেকে উদ্ধার করেন।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিকটিমের লাশ উদ্ধার করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।