সিলেটে ২ স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

11

স্টাফ রিপোর্টার :
সিলেটে একই দিনে পৃথক ঘটনায় ২ স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন-প্রান্ত দেবনাথ (১৭) ও আহমদ আল আবী (১৩)। গত রবিবার দিনগত রাতে বসত ঘর থেকে ঝুলন্ত অবস্থায় তাদের লাশ উদ্ধার করা হয়।
নিহত প্রান্ত দেবনাথ ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ও স্থানীয় গয়নাঘাট এলাকার প্রদীপ দেবের পুত্র। অন্যদিকে নিহত আহমদ আল আবী বিয়ানীবাজার পৌর শহরের শ্রীধরা গ্রামের নোমান আহমদের পুত্র ও খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের ৭ম শ্রেণির ছাত্র।
নিহত প্রান্তর স্বজনদের বরাত দিয়ে ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাঈন উদ্দিন বলেন, বাড়ির রান্না ঘরের চালের তীরের সঙ্গে গলায় গামছা পেঁচানো অবস্থায় প্রান্ত দেবনাথের লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠনো হয়েছে। প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা মনে হচ্ছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।
এদিকে, বিয়ানীবাজারে গেম খেলাতে আসক্ত আহমদ আল আবী (১৩) নামে এক স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গত রবিবার দিনগত রাত ১১টার দিকে পৌর এলাকার শ্রীধরা গ্রামে নিজ বাড়ির বসত ঘর থেকে লাশ উদ্ধার করে পুলিশ।
নিহতের স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, এদিন সন্ধ্যায় পরিবারের লোকজন আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। ঘরে কেবল আবী একা ছিল। বাড়ি ফিরে তাকে ডাকাডাকি করে সাড়াশব্দ না পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙে লাশ উদ্ধার করে।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, শিশুটি গেম খেলাতে আসক্তি ছিল। ঝুলন্ত অবস্থায় পরণে তার বড় বোনের পায়জামা, কামিজ ও ওড়না ছিল। ওড়না দিয়ে মুখ ঢাকা ছিল। লাশের পাশ থেকে একটি ট্যাব ও ৩০২ লেখা কাগজ জব্দ করা হয়। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।