ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট হৃদরোগীদের জন্য আরেকটি ক্যাথল্যাব চালু করতে যাচ্ছে ——প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্

7
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর ২৩তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্য রাখছেন ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্।

অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল হৃদরোগীদের স্বল্প খরচে অত্যন্ত দক্ষ কার্ডিওলজিষ্ট দ্বারা চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে। অত্র হাসপাতালে দীর্ঘদিন থেকে ক্যাথল্যাবে রোগীদের এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি, পেসমেকার স্থাপন করা হয়। পাশাপাশি অত্যন্ত দক্ষ কার্ডিয়াক সার্জন দ্বারা ওপেন হার্ট সার্জারী করতে সক্ষম হয়েছে। শুক্রবার (৩ জুন) বিকেলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর ২৩তম বার্ষিক সাধারণ সভা-২০২১ ও নির্বাচন-২০২২ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্ এ কথা বলেন।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদের পরিচালনায় এবং হাফিজ আব্দুল বাছির কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর শোক প্রস্তাব পাঠ করেন কার্যকরী কমিটির সদস্য ডা.শামীম আহমদ।
সভার শুরুতে বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পেশ এর পাশাপাশি ২০২১ সনের বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মোঃ আমিনুর রহমান লস্কর। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর কোষাধ্যক্ষ জামিল আহমেদ চৌধুরী ২০২০-২১ অর্থ বছরের অডিট রিপোর্ট পেশ, আগামী অর্থ বছরের অডিটর নিয়োগ এবং ২০২২ সালের বার্ষিক বাজেট উপস্থাপন করেন। ২৩তম বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন আজীবন সদস্য প্রফেসর ডা. আজিজুর রহমান, প্রফেসর ডা. এম এ মতিন, প্রফেসর ডা. মোঃ ইসমাঈল পাটুয়ারি এবং সহিদ আহমদ চৌধুরী সাজু।
এছাড়াও বার্ষিক সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহ-সভাপতি এম মুহিবুর রহমান, সহ-সভাপতি প্রফেসর ডা. মোঃ আলতাফুর রহমান, সহ-সভাপতি প্রফেসর ডা. সুধাংশু রঞ্জন দে, জয়েন্ট সেক্রেটারি মাহবুব ছোবহানী চৌধুরী, জয়েন্ট সেক্রেটারী ডা.মোস্তফা শাহ জামান চৌধুরী বাহার, জয়েন্ট ট্রেজারার ডা. এস এস আই এইচ জালালী, সাইন্টিফিক সেক্রেটারী ডা. মোঃ শামীমুর রহমান, সোস্যাল সেক্রেটারি সহিদ আহমদ চৌধুরী, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারী এস আই আজাদ আলী, কার্যকরি কমিটির সদস্য এম এ করিম চৌধুরী, প্রফেসর ডা. মোঃ রেজাউল করিম, প্রফেসর ডা. মোঃ মনোজ্জীর আলী, আবু আহমদ সিদ্দিকী খসরু, আব্দুল মালিক জাকা, ড. ওয়ালি তছর উদ্দিন এমবিই, প্রফসর ডা. মোঃ আব্দুস সালাম, ডা. এস এম হাবিবুল্লাহ সেলিম এবং মাসুদ আহমদ চৌধুরী।
এছাড়াও আজীবন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন হানিফ মোহাম্মদ ও খালেদ হোসেন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নির্বাচনের মাধ্যমে ২০২২-২০২৪ সালের জন্য প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ্কে সভাপতি ও প্রফেসর ডা. মোঃ আমিনুর রহমান লস্করকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি নির্বাচিত করা হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যান প্রফেসর ডা. এম এ মালিক নির্বাচিতদের নাম ঘোষণা করেন। এছাড়াও নির্বাচন কমিশনে সদস্য হিসাবে ছিলেন, প্রফেসর ডা. মোঃ মোখলেছুর রহমান এবং শফিক আহমদ বখ্ত।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন হিউম্যান রিসোর্স ডেভোলাপমেন্ট সেক্রেটারী ডা. মোঃ মঞ্জুরুল হক চৌধুরী। বিজ্ঞপ্তি