সারী নদীতে ব্রীজ নির্মাণের দাবী এলাকাবাসী

6

সিলেটের জৈন্তাপুর উপজেলার ১নং নিজপাট ও ৩নং চারিকাটা ইউনিয়নের জনসাধারণ সারী নদীর থুবাং খেওয়া ঘাটের উপর ব্রীজ নির্মানের দাবি জানিয়েছেন।
শুক্রবার (৩রা জুন) বিকাল তিনটার সময় নিজপাট ও চারিকাটা ইউনিয়নের জনসাধারণ সারী নদীর থুবাং খেয়াঘাটে উপস্থিত হয়ে এই ব্রীজ নির্মাণের দাবি জানান।
এই দুই ইউনিয়নের নাগরিকদের পক্ষ থেকে ইতিমধ্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, সেতুমন্ত্রী সহ সকল প্রশাসনিক দপ্তরে ব্রীজ নির্মাণের প্রয়োজনীয়তা তুলে ধরে আবেদন করেছেন।
ব্রীজ নির্মাণের দাবি করে অত্র এলাকার প্রবীণ মুরব্বি তৈয়ব আলী বলেন, আমাদের চারিকাটা ও নিজপাট ইউনিয়নের সাথে কানাইঘাট, জৈন্তা ও গোয়াইনঘাটের সম্পর্ক। এই জায়গাটি পর্যটন এলাকা, এখানে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, বর্তমান সংসদ সদস্য ও প্রবাসি কল্যাণ মন্ত্রী এমরান আহমদ চৌধুরী এই লালাখাল সহ দুটি ইউনিয়ন ঘরে দেখেছিলেন। তাঁরা ব্রীজ নির্মাণের আশ্বাস দিয়েছিলেন কিন্ত হয়নি।
চারিকাটা ইউনিয়নের ইউনিয়নের নাগরিক ও ব্রীজ বাস্তবায়নের অন্যতম উদ্যোক্তা সালাম আহমদ বলেন, আমরা ২০১৫ সাল থেকে সারী নদীতে থুবাং খেয়াঘাটে একটি ব্রীজ নির্মানের জন্য প্রধানমন্ত্রী থেকে সকল মন্ত্রীদের আবেদন করেছি। কিন্ত কোনো আশার আলো দেখতে পারছি না। এখানে লালাখাল, সারী নদী থেকে সরকার খনিজ সম্পদ আহরন করছে। লীজ দিচ্ছে, এই জায়গা থেকে বিপুল পরিমাণ রাজস্ব আসছে। একটি ব্রীজ নির্মাণ করে দিলে এই দুটি ইউনিয়ন সহ তিন উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।
এ সময় স্কুল শিক্ষক আব্দুল কাদির বলেন, ছাত্রছাত্রী, অসুস্থ রোগী, লাশ সৎকার সহ বিভিন্নভাবে এই অঞ্চলের মানুষ কষ্টের মধ্যে রয়েছে। এখানে ব্রীজ নির্মাণ করে দিলে সরকারের পাশাপাশি এলাকার মানুষের জীবনমানের উন্নয়ন হবে।
এ সময় উপস্থিত ছিলেন চারিকাটা ও নিজপাট ইউনিয়নের বিশিষ্ট নাগরিক তৈয়ব আলী, শিক্ষক আবদুল কাদির, ফয়জুর রহমান, সালাম আহমদ, আব্দুল বক্কর, নুরুল আলম, নুরুল আমীন মেম্বার, ফখরুল ইসলাম, আবদুল খালিক, আনিসুল হক, লোকমান আহমদ, নিজাম উদ্দিন, রশিদ আহমদ, আব্দুল করিম কামাল আহমদ, নাজিম উদ্দীন প্রমুখ। বিজ্ঞপ্তি