জাফলংয়ের অপহৃত শিক্ষার্থী পটুয়াখালী থেকে উদ্ধার, অপহরণকারী আটক

4

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
সিলেটের জাফলং থেকে অপহৃত এক স্কুল শিক্ষার্থীকে উদ্ধার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। উদ্ধার ওই শিক্ষার্থী স্থানীয় হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজের এবারের এসএসসি পরীক্ষার্থী। অপহরণের ৯ দিন পর গত বৃহস্পতিবার রাতে তাকে পটুয়াখালী থেকে উদ্ধার করা হয়।
এ ঘটনায় জড়িত অপহরণকারী পারভেজ মিয়া নামের এক যুবককে আটক করেছে পুলিশ। আটক পারভেজ পটুয়াখালীর দুমকী থানার রাজাখালী এলাকার হারুন মিয়ার ছেলে।
থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ মে গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল নবমখন্ড গ্রামের নিজ বাড়ির সামন থেকে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়। এরপর থেকে মেয়েটিকে কোথাও খোঁজে না পেয়ে তার মা এ বিষয়ে গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
জিডির পর তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীর অবস্থান নির্ণয় করে পুলিশ। পরে গোয়াইনঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরুল কবির টানা ৩ দিন অভিযান চালিয়ে অপহরণের ৯ দিন পর গত বৃহস্পতিবার রাতে পটুয়াখালীর দুমকী থানা এলাকা থেকে ভিকটিমকে উদ্ধার এবং ঘটনায় জড়িত আসামী পারভেজ মিয়াকে আটক করেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম. নজরুল ইসলাম জানান, অপহরণের ঘটনাটি ঘটার পরপরই মেয়ের মা থানায় জিডি করেন। পরবর্তীতে তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রায় ৯ দিন চেষ্টা চালিয়ে ভিকটিমকে উদ্ধারসহ আসামিকে আটক করা হয়েছে।