ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ হস্তান্তর

13

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
নিখোঁজের পাঁচদিন পর ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের গুলিতে নিহত বাংলাদেশি এক যুবকের মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার সিলেটের গোয়াইনঘাট সীমান্তের প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের উপস্থিতিতে গোয়াইনঘাট থানা পুলিশের কাছে তার মরদেহ হস্তান্তর করেন।
নিহত যুবকের নাম কবির হোসেন (৩২)। সে গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলংয়ের ভাদেশ্বর গ্রামের (চম্পক নগর) আব্দুল করিমের ছেলে। তিনি পেশায় একজন দিন মজুর ছিলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ মে সোমবার সন্ধ্যায় খাসি সম্প্রদায়ের বাগান থেকে কাঠাল আনতে কবির হোসেন ও তার দুই বন্ধু একই এলাকার সেলিম আহমেদ ও কামিল মিয়া মিলে পান্তুমাই ঝরনা এলাকার পাশ দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। এ সময় বাগানে তাদের উপস্থিতি টের পেয়ে বাগান মালিক এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকলে সেলিম ও কামিল মিয়া কোন রকমে প্রাণে বেঁচে ফিরলেও ঘটনাস্থলে কবির হোসেন মারা যান।
ঘটনার পাঁচদিন পর শনিবার পতাকা বৈঠকের মাধ্যমে পান্তুমাই সীমান্ত এলাকা দিয়ে কবির হোসেনের মরদেহ বিজিবি এবং গোয়াইনঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করে ভারতীয় বিএসএফ। পরে তার মরদেহটি ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) ওমর ফারুক মোড়ল ও বিজিবির প্রতাপপুর সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হযরত আলীসহ থানা পুলিশ এবং বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।