জনগণের সেবা করাই রাজনীতির মৌলিক কাজ – অধ্যাপক মোঃ জাকির হোসেন

3

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, যে কোনো দুর্যোগে জনগণের পাশে দাঁড়ানো মানুষের দায়িত্ব ও কর্তব্য। সেই দায়িত্ববোধ থেকে মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন বন্যাপরবর্তী সময়েও অসহায় মানুষদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। তিনি বলেন, বিভিন্ন সমস্যায় জর্জরিত জনগণ নেতৃবৃন্দকে কাছে পেলে অনেক বেশি খুশি হোন এবং তাদের সমস্যার কথা মন খুলে বলতে পারেন। সঠিক নেতৃত্বও জনগণের সেবা করায় আনন্দ খুঁজে পান। প্রকৃতপক্ষে, জনগণের সেবা করাই রাজনীতির মৌলিক কাজ। তিনি বলেন, সেই উপলব্ধি থেকেই সবসময় জনগণের সেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন। যেখানে সমস্যা সেখানেই ছুঁটে যাওয়ার চেষ্টা করছেন। তিনি জনগণকে সহযোগিতা করার মাধ্যমে আনন্দ খুঁজে পান।
শুক্রবার (২৭ মে) বাদ জুম্মা ২৪ নং ওয়ার্ডের টুলটিকর এলাকায় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ বিরতণকালে তিনি এসব কথা বলেন। তাছাড়াও তিনি মেন্দিবাগ নোয়াগাঁও এলাকায় হাজী হালু মাঝি জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায় করেন। জুম্মার নামাজ আদায় করে তিনি স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকার মুরব্বিদের সাথে কুশল বিনিময় করেন।
তিনি বলেন মহানগর আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ বন্যাকালীন সময় থেকে বন্যাপরবর্তী সময়ে এখনো পর্যন্ত জনগণের পাশেই আছেন। এই দুর্যোগের রেশ না কাটা পর্যন্ত মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ জনগণের পাশেই থাকবেন এবং সাহায্য, সহযোগিতা ও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, কার্যনির্বাহী সদস্য আব্দুল আজিম জুনেল, উপদেষ্টা মোস্তাক আহমেদ (কাউন্সিলর), ২৩ ও ২৪ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শেখ সোহেল আহমদ কবির, জাবেদ আহমদ সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি