এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

4

এমসি কলেজ সংবাদদাতা :
এমসি কলেজের ছাত্রাবাসে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় স্মৃতি রানী দাশ নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ৮ টায় এমসি কলেজে মহিলা হোস্টেলের চার তলার ৪০৩ নম্বর কক্ষের ফ্যানের সাথে ঝুলন্ত অবস্তায় তার লাশ উদ্ধার করে পুলিশ।
সে অনার্স প্রথম বর্ষের ইংরেজি বিভাগের ছাত্রী। সে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম গ্রামের যুগল কিশর দাসের মেয়ে।
আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের মহিলা হোস্টেল সুপার জোৎস্না বেগম।
হোস্টেলের শিক্ষার্থীরা জানান, স্মৃতি দাশ কলেজের নতুন ছাত্রী হোস্টেল-২ এর তৃতীয় তলার ৩০৭ নম্বর কক্ষে থাকতেন। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতেও রুমের অন্য ছাত্রীদের সঙ্গে সে স্বাভাবিকভাবে ঘুমিয়ে পড়ে। সকালে সবাই ঘুম থেকে ওঠে তাকে দেখতে পাচ্ছিল না, এ সময় রুমের দরজা বাইরে থেকে আটকানো ছিল। পরে অন্যদের সহায়তায় তারা বাইরে বের হয়ে বিষয়টি হোস্টেল কর্তৃপক্ষকে জানায়। পরে স্মৃতিকে হোস্টেলের চার তলার এক ফাঁকা (৪০৩ নম্বর) কক্ষে দরজা লাগানো অবস্থায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।
এছাড়া আরও জানা যায়, সে ২দিন আগে তার ফেসবুক আইডির সকল ছবি ডিলিট করে দেয়।
এ ব্যাপারে শাহপরান থানার ওসি সৈয়দ আনিসুর রহমান বলেন, আমরা ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক সকাল সাড়ে সাতটায় ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। শিক্ষার্থী রাত ২ টা থেকে ৬ টার ভিতরে তার রুম থেকে বের হয়ে চার তলার ৪০৩ নম্বর রুমে গিয়ে উড়না দিয়ে ফ্যানের সাথে আত্মহত্যা করেছে। পরে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেলে পাঠানো হয় এবং ময়নাতদন্ত শেষে কাস্টঘরে তার লাশ দাহ করা হয়। কি কারনে মেয়ে আত্মহত্যা করেছে তা তদন্তের মাধ্যমে জানা যাবে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ বলেন, মেয়েটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেডিকেলে পাঠানো হয় এবং পরে তার লাশ দাহ করা হয়েছে। এটা একটা আত্মহত্যা। থানায় অপমৃত্যুর মামলা হবে।