গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা ও লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মৌলভীবাজার এনডিএফ’র বিক্ষোভ

10

গ্যাস-বিদ্যুৎ-জ্বালানির মূল্য বৃদ্ধির পাঁয়তার ও চাল, ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অব্যাহত সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটি ২৩ মে সোমবার শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিল পরবর্তীতে সন্ধ্যায় শহরের চৌমহনীস্থ কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা এনডিএফ’র সভাপতি কবি শহীদ সাগ্নিক। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতি মো: মোস্তফা কামাল, জেলা এনডিএফ’র সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি তারেশ চন্দ্র দাশ, জেলা রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: সোহেল মিয়া, চা-শ্রমিক সংঘের নেতা হেমরাজ লোহার, এনডিএফ নেতা মো: শাহিন মিয়া ও শ্রমিকনেতা মো: গিয়াস মিয়া প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা সাম্প্রতিক সময়ে লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন চাল-ডাল, তেল-লবন-চিনি, মাছ-মাংস, ডিম-দুধ, শাক-সবজিসহ দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত জনগণের জীবনে নাভিশ্বাস উঠছে। তার উপর সাম্প্রতিক অকাল বন্যার কারণে সিলেট-সুনামগঞ্জের সাধারণ মানুষ অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন।
বক্তারা বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদী আগ্রাসন, যুদ্ধ উন্মদনার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা এবং জাতীয়-জনস্বার্থ বিরোধী সকল অপতৎপরতার বিরুদ্ধে জাতীয় গণতান্ত্রিক রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম লক্ষ্যে সাম্রাজ্যবাদ, সামন্তবাদ, আমলা দালালপুঁজি বিরোধী সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির প্রতি উদাত্ত আহ্বান জানান। বিজ্ঞপ্তি