ওসমানী মেডিকেলে এ্যাম্বুলেন্স চাপায় বৃদ্ধ নিহত

4

স্টাফ রিপোর্টার :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসাতালের ইমার্জেন্সি বিভাগের সামনে এ্যাম্বুলেন্স চাপায় এক বৃদ্ধ রোগীর মৃত্যু হয়েছে। সোমবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল মালিক (৬৫) মৌলভীবাজার সদর থানার বাউলবাগ গ্রামের মৃত সোয়াব উল্লাহর পুত্র।
ওসমানী হাসপাতালের পুলিশ ফাঁড়ি জানায়, আব্দুল মালিক দুইদিন আগে ওসমানী হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। একটি পরীক্ষা করানোর জন্য গতকাল সোমবার বেলা ২টার দিকে তাকে নিয়ে স্বজনরা হাসপাতালের নিচে নামেন। আব্দুল মালিককে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের সামনে একটি গাছের নিচে দাঁড় করিয়ে রেখে গাড়ি আনতে গেলে একটি এ্যাম্বুলেন্স ব্যাক গিয়ার দিয়ে ঘুরানোর সময় আব্দুল মালিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
জানা যায়, এ্যাম্বুলেন্সটি ‘আল মদিনা অ্যাম্বুলেন্স সার্ভিস’ নামক প্রতিষ্ঠানের। যিনি এ্যাম্বুলেন্স চালিয়ে ওই বৃদ্ধ রোগীকে চাপা দেন তার নাম সজিব আহমদ। তিনি মূল চালকের সহকারি। চালকের অনুপস্থিতিতে এ্যম্বুলেন্সটি চালাতে গিয়েছিলেন সজিব।
ওসমানী হাসপাতালের জরুরী বিভাগের সমন্বয়ক ডা কায়সার খোকন বলেন, আমাদের এখানে আসার আগেই আব্দুল মালিক মারা যান। তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।
মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের জানান, পুলিশ এ্যাম্বুলেন্সটি জব্দ করেছে। তবে সজিব আহমদ পালিয়ে গেছেন। তাকে আটকের চেষ্টা চলছে।
এদিকে, এ্যাম্বুলেন্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কিনা বা এ মৃত্যুর ঘটনায় কোনো আইনি পদক্ষেপ নিবেন কি-না এসব বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি নন নিহত আব্দুল মালিকের পুত্র কামরুল রহমান।
একটি সূত্র জানিয়েছে, মৃত্যুর বিষয়ে ‘আল মদিনা এ্যাম্বুলেন্স সার্ভিস’ নামক প্রতিষ্ঠানটি নিহতের স্বজনদের সঙ্গে আপোষের চেষ্টা চলছে।