কালিঘাট থেকে আরো ৫৩৭ লিটার তেল জব্দ, ২ ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা

9

স্টাফ রিপোর্টার  :
সিলেটে একের পর এক তেল অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। কিন্তু এরপরও শুধরাচ্ছেন না এসব ব্যবসায়ী।
গতকাল রবিবার দুপুর ১টার দিকে নগরীর কালিঘাটে অভিযান চালিয়ে গুদামে মজুদ করে রাখা ৫৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এর দায়ে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। ছেন।
অভিযান ও জরিমানার বিষয়টি তিনি নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। তিনি জানান, কালিঘাটে আলম ব্রাদার্সের গুদামে মজুদ করে রাখা ৫৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মধ্যে অবৈধভাবে তেল মজুদের অপরাধে দোকানমালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত মূল্যে তেল বিক্রির অপরাধে শিমু স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
সয়াবিন তেল মজুত ও অতিরিক্ত দামে বিক্রি ঠেকাতে গত ৮ মে সিলেটে অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গত শনিবার পর্যন্ত ৫ দিনে সিলেট বিভাগের ৪ জেলা থেকে সাড়ে ২৩ হাজার লিটার তেল জব্দ করা হয়েছে।