আল-ফয়েজ ফাউন্ডেশনের হিফজুল কোরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

6
কোম্পানীগঞ্জ উপজেলার খাগাইলে আল ফয়েজ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় অতিথিদের সাথে সনদপত্র হাতে বিজয়ীরা।

আল-ফয়েজ ফাউন্ডেশন সিলেট কর্তৃক আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২২ ও প্রতিযোগিতা উত্তর পুরস্কার বিতরণ ও আলোচনা সভা শনিবার বিকেল সাড়ে ৩টায় কোম্পানীগঞ্জের খাগাইল বাজার গ্রীনবার্ড একাডেমীর হলরুমে অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদের সভাপতিত্বে ও ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান মাওলানা জিয়াউর রহমান এবং সাধারণ সম্পাদক ইমরান হুসাইন সেলিম এর যৌথ সঞ্চালনার মাধ্যমে সূচিত সভায় পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াত করেন শাহীন আলম ও তেলাওয়াতকৃত আয়াতের অনুবাদ করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা ইমরান হুসাইন সেলিম।নাশীদ পরিবেশন করেন হাফিজ হুসাইন হাসিব।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সিনিয়র কো-চেয়ারম্যান হাফেজ সাজিদুর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান ও ফাউন্ডেশনের সদস্য মুফতি কয়েস আহমদ।
প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন জামিয়া ক্বাসিমুল উলুম দরগাহ মাদ্রাসার শিক্ষা সচিব ও মুহাদ্দিস মাওলানা আতাউল হক্ব জালালাবাদী।
প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট লেখক,গবেষক ও জামিয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ।
সম্মানিত মেহমান হিসেবে আলোচনা করেন আল-ফয়েজ ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা ফয়জুর রহমান। বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন যুক্তরাজ্যের ডিআইজি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল কাইয়ুম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ৬নং দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হুসেন ইমাদ,সিলেট জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন,মাস্টার রুহুল আমীন,গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের সাবেক সভাপতি হাফিজ আবদুল মুবিন।
এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা জালাল উদ্দিন,হিফজুল কোরআন প্রতিযোগীতার বিচারকম-লী যথাক্রমে হাফেজ মাওলানা মাহমুদুল হাসান ও হাফেজ মাওলানা রশিদ আহমদ ও খাগাইলের বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা আতিকুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক শ্যামল সিলেটের স্টাফ রিপোর্টার আতিকুর রহমান নগরী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মুস্তাক আহমদ, হাফিজ মুশাহিদ আলী, মাওলানা জামিল আহমদ, এখলাছ আহমদ, হাফিজ জামিল আহমদ, সাংবাদিক নোমান আহমদ, সাংবাদিক মাহমুদুল হাসান নাঈম ও ফখর উদ্দিনসহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আতাউল হক জালালাবাদী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে কুরআন প্রতিযোগিতায় শীর্ষস্থান লাভ করে বাংলাদেশি প্রতিযোগীরা দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জ্বল করেছে। আল ফয়েজ ফাউন্ডেশনের আজকের উদ্যোগ এরই একটি অংশ।
তিনি আরও বলেন, কুরআনে কারীম মানব জাতির হেদায়েত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির নির্দেশনা। কোরআন তেলাওয়াতে মানুষের আত্মশুদ্ধি ঘটে, কুরআন মানুষকে উচ্চতর মর্যাদায় আসীন করে। তাই বিশ্বের তরুণ ও যুব সমাজকে বেশি বেশি কুরআন তেলাওয়াত ও অধ্যয়নে মনোযোগী হতে হবে এবং কুরআনকে জীবনের প্রতিটি ক্ষেত্রে ধারক-বাহক হিসেবে বাস্তবায়ন করতে হবে। সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রশীদ আহমদ বলেন, পৃথিবীতে বাংলাদেশে সর্বাধিক মসজিদ, মাদরাসা, মক্তব, হাফেজ, আলেম ও দ্বীনের প্রচারক রয়েছেন। সিলেটসহ দেশের প্রতিটি মসজিদে সাবাহি মক্তব চালু করণে আলেম-ওলামা ও হাফেজদের এগিয়ে আসতে হবে এবং নিজ নিজ অবস্থান থেকে সবাইকে ভূমিকা পালন করতে হবে।
কুরআনের খেদমতে সার্বজনীনতা বজায় রেখে দলমত নির্বিশেষে সকল বিবেদ ভুলে সবাইকে একত্রে কাজ করার আহবানও জানান তিনি। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা ফয়জুর রহমান। বিজ্ঞপ্তি