সিলেটে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য ও মহিলাসহ ২ জন নিহত, আহত ১৯

8

স্টাফ রিপোর্টার :
সিলেট-ঢাকা মহাসড়কে গতকাল রবিবার পৃথক দুটি সড়কে দুর্ঘটনায় এক পুলিশ সদস্য ও মহিলাসহ ২ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় ২ পুলিশ সদস্যসহ ১৯ জন আহত হন। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মৌলভীবাজারের শেরপুরে সিলেটগামী বাসের চাপায় এক পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২ পুলিশ সদস্যসহ ৪ জন। রবিবার গভীর রাত ৩টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। নিহত পুলিশ সদস্যের নাম রাকিব আলী রানা। তিনি সুনামগঞ্জের দোয়ারাবাজারের সুরমা ইউনিয়নের গিরিশনগর গ্রামের আব্দুল হক মিয়ার পুত্র। রাকিব বাংলাদেশ পুলিশের ২০১৮ এর দ্বিতীয় ব্যাচের ছিলেন। এ ঘটনায় গুরুতর আহত হন আরো ২ পুলিশ সদস্য। তারা হলেন- সিলেটের বিশ্বনাথের পশ্চিম শ্বাসরাম গ্রামের আতাউর রহমান গুলজারের ছেলে কামরানুর রহমান ও অপরজন আনিস আহমেদ। তারা সকলেই ডিউটিরত অবস্থায় ছিলেন। আহত অপর দুজনের মধ্যে একজন মহিলা। তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিলেট মহানগর পুলিশ জানায়, মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর মুক্তিযোদ্ধা গোলচত্বরে দায়িত্ব পালন করছিলেন ওই ৩ পুলিশ সদস্য। গভীর রাত প্রায় ৪টার দিকে জালালাবাদ পরিবহনের সিলেটগামী একটি বাস তাদেরকে চাপা দেয়। এতে এ ৩ পুলিশ সদস্য গুরুতর আহত হন।
শেরপুর হাইওয়ে থানার ওসি পরিমল চন্দ্র দেব বলেন, নৈশকোচটি নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশ সদস্যদের চাপা দিয়ে গোলচত্বরে ওঠে পড়ে। আহতদের উদ্ধার করে হাইওয়ে পুলিশের একটি দল। পরে হাসপাতালে নেওয়ার পথে মারা যান রাকিব আলী রানা। আহত অপর দুজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অপরদিকে গতকাল রবিবার সকালে শায়েস্তাগঞ্জের দেউন্দি যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়ে সেলিনা আক্তার মায়া (৩৫) নামে এক মহিলা যাত্রী ঘটনাস্থলেই মারা যান। তিনি রাজধানী ঢাকার কামরাবিগচর এলাকার সুমন মিয়া’র স্ত্রী। এ দুর্ঘটনায় অন্ততঃ ১৫ জন আহত হয়েছেন। আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আরিফ আহমেদ।